Clash in Football Match

ফুটবল খেলা বদলে গেল কিকবক্সিংয়ে, মাঠেই চলল লাথি, ঘুষি, বাদ গেলেন না রেফারিও

মাঠে ফুটবল ম্যাচ চলাকালীন দু’দলের ফুটবলারেরা জড়ালেন মারামারিতে। চলল লাথি, ঘুষি। ঝামেলা থামাতে গিয়ে মার খেলেন রেফারিও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৬:৪১
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

চলছিল ফুটবল ম্যাচ। প্রথমার্থের বিরতির আগেই একটি দল এগিয়ে গিয়েছিল ৪-১ গোলে। হঠাৎ একটি ট্যাকল ঘিরে মাঠে শুরু হল দু’দলের ফুটবলারদের মধ্যে মারামারি। তাতে জড়িয়ে পড়লেন রিজার্ভ বেঞ্চের ফুটবলারেরাও। বাদ গেলেন রেফারিও।

Advertisement

এই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, সাইডলাইনের ধারে এক ফুটবলারকে বাজে ভাবে ফাউল করেন প্রতিপক্ষ দলের এক ফুটবলার। তার পরেই ঝামেলা শুরু হয়। লাথি, ঘুষি কিছু বাদ যায়নি। বেঞ্চে বসে থাকা ফুটবলারেরাও ঝামেলায় জড়িয়ে পড়েন। দু’দলের কয়েক জন অবশ্য মারামারি থামানোর চেষ্টা করেন। কিন্তু তাঁরা পারেননি। রেফারি ঝামেলা থামাতে গিয়ে মার খান।

কোন দেশে এই ঘটনা ঘটেছে তা অবশ্য জানা যায়নি। তবে ভিডিয়ো থেকে বোঝা যাচ্ছে, পেশাদার কোনও লিগের খেলা চলছিল। এই ঝামেলার পরে কী হয়েছে তা-ও জানা যায়নি।

Advertisement

বিশ্ব ফুটবলে মারামারি বা গন্ডগোলের ঘটনা নতুন নয়। ২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালে ইটালির মার্কো মাতেরাজ্জিকে ঢুঁসো মেরে লাল কার্ড দেখেছিলেন ফ্রান্সের জিনেদিন জিদান। সে বার বিশ্বকাপ জিতেছিল ইটালি। আবার ২০২২ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচে ১৫টি হলুদ কার্ড ও একটি লাল কার্ড দেখিয়েছিলেন রেফারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন