Cristiano Ronaldo

পুরুষাঙ্গ দেখিয়ে অশালীন অঙ্গভঙ্গির জন্য সৌদি ছাড়তে হতে পারে রোনাল্ডোকে, কারণ জানাল দল

আল হিলালের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগে লিয়োনেল মেসির নাম শুনে অশালীন অঙ্গভঙ্গি করেছিলেন রোনাল্ডো। কিন্তু আল নাসেরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, রোনাল্ডোর কুঁচকিতে চোট রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ২১:৩০
Share:

আল হিলালের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগে লিয়োনেল মেসির নাম শুনে অশালীন অঙ্গভঙ্গি করেছিলেন রোনাল্ডো। —ফাইল চিত্র

আল হিলালের দর্শকদের পুরুষাঙ্গ দেখিয়ে অশালীন অঙ্গভঙ্গি করার জন্য বিপদে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকে দেশ ছাড়তে হতে পারে এই কারণে। এমনটাই দাবি করছেন সে দেশের একাংশ মানুষ। যদিও রোনাল্ডোর ক্লাব আল নাসের তাঁর পাশেই দাঁড়িয়েছে। তাঁরা জানিয়েছে কেন রোনাল্ডো ওই অঙ্গভঙ্গি করেছিলেন।

Advertisement

আল হিলালের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগে লিয়োনেল মেসির নাম শুনে অশালীন অঙ্গভঙ্গি করেছিলেন রোনাল্ডো। কিন্তু আল নাসেরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, রোনাল্ডোর কুঁচকিতে চোট রয়েছে। সেই কারণে ওই জায়গায় হাত দিয়েছিলেন তিনি। রোনাল্ডো কোনও সমর্থককে অপমান করার জন্য এমন অঙ্গভঙ্গি করেননি বলে দাবি আল নাসেরের। সেই সঙ্গে ক্লাব বলেছে, “রোনাল্ডোর চোট রয়েছে এটাই সত্যি। কোনও সমর্থক অন্য কিছু ভাবতে চাইলে ভাবতে পারে।”

সৌদি আরবের মতো রক্ষণশীল দেশে রোনাল্ডোর এমন আচরণ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। বহু মানুষ দাবি করেছেন রোনাল্ডোকে দেশ থেকে বার করে দিতে। এই বছরের শুরুতে সৌদির ক্লাব আল নাসেরে যোগ দেন রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে ওই দলে যান রোনাল্ডো।

Advertisement

মঙ্গলবার আল হিলাল বনাম আল নাসেরের ম্যাচ শুরুর আগে ‘মেসি, মেসি’ চিৎকার শোনা যায়। আল হিলালের সমর্থকেরা এই চিৎকার করতে থাকেন। সেই চিৎকার শুনে মাঠ থেকে বেরোনোর সময় নিজের পুরুষাঙ্গ দেখিয়ে অশালীন ভঙ্গি করেন রোনাল্ডো। তাঁর সেই ভঙ্গি যে মেসির নামে চিৎকার করতে থাকা আল হিলালের সমর্থকদের উদ্দেশে ছিল সেটা স্পষ্ট। বিশ্বকাপ জিতে অশালীন ভঙ্গি করেছিলেন মেসির সতীর্থ এমিলিয়ানো মার্তিনেস। রোনাল্ডোর ভঙ্গি আরও খারাপ বলে মনে করছেন অনেকে। রোনাল্ডোর দল ০-২ গোলে হারে আল হিলালের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন