Barcelona FC

সুপার কাপের সেমিফাইনালে জয় বার্সেলোনার, রবিবারের ফাইনালে এল ক্লাসিকো

টাইব্রেকারে নায়ক হয়ে যান বার্সেলোনার গোলরক্ষক টেন স্টেগান। তিনি দু’টি গোল বাঁচিয়ে দলকে ফাইনালে তোলেন। বার্সেলোনার হয়ে টাইব্রেকারে গোল করেন লেওয়ানডস্কি, ফ্র্যাঙ্ক কেসি, আনসু ফাতি এবং পেদ্রি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১০:২৬
Share:

টাইব্রেকারে নায়ক হয়ে যান বার্সেলোনার গোলরক্ষক টেন স্টেগান। ছবি: রয়টার্স

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে আগেই পৌঁছে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। এ বার ফাইনালে উঠল বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে রিয়াল বেটিসকে পেনাল্টিতে হারিয়ে ফাইনালে উঠল তারা। সেমিফাইনালে রিয়াল মাদ্রিদও পেনাল্টিতে জিতে ফাইনালে উঠেছিল। রবিবার সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা। এল ক্লাসিকো দেখার সুযোগ দর্শকদের সামনে।

Advertisement

বৃহস্পতিবার প্রথমার্ধে রবার্ট লেওয়ানডস্কির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ৪০ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন পোলিশ তারকা। দ্বিতীয়ার্ধে সেই গোল শোধ করেন রিয়াল বেটিসের নাবিল ফেকির। ৯০ মিনিট পর্যন্ত ১-১ থেকে যায়। অতিরিক্ত সময়ে বার্সেলোনাকে এগিয়ে দিয়েছিলেন আনসু ফাতি। সেই গোলও শোধ হয়ে যায়। রিয়াল বেটিসের হয়ে লোরেন মরোন গোল করে সমতা ফেরান। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে লাল কার্ড দেখেন বেটিসের আন্দ্রে গুয়ার্দাদো। কয়েক মিনিটের জন্য বিপক্ষ ১০ জন হয়ে গেলেও সুবিধা নিতে পারেনি বার্সেলোনা। ২-২ গোলেই শেষ হয় খেলা। টাইব্রেকারে গড়ায় খেলা।

টাইব্রেকারে নায়ক হয়ে যান বার্সেলোনার গোলরক্ষক টেন স্টেগান। তিনি দু’টি গোল বাঁচিয়ে দলকে ফাইনালে তোলেন। বার্সেলোনার হয়ে টাইব্রেকারে গোল করেন লেওয়ানডস্কি, ফ্র্যাঙ্ক কেসি, আনসু ফাতি এবং পেদ্রি। রিয়াল বেটিসের হয়ে উইলিয়াম জোস এবং লরেন মরোন গোল করলেও জুয়ানমি এবং উইলিয়াম কার্ভালহোর শট বাঁচিয়ে দেন স্টেগান।

Advertisement

গত বছর বার্সেলোনা কোনও ট্রফি জিততে পারেনি। এই বছর তাই দলে বেশ কিছু নতুন ফুটবলার নেন কোচ হাভি হার্নান্দেজ। এ বছর তাই ট্রফি পাওয়ার জন্য মরিয়া বার্সেলোনা। রবিবারই প্রথম ট্রফি জয়ের সুযোগ বার্সেলোনার সামনে। রিয়াল মাদ্রিদ যদিও ‘চিরশত্রু’কে ছেড়ে দেবে না। রবিবারের ফাইনালে তাই লড়াই দেখার অপেক্ষায় সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন