Inter Milan

ডার্বি জিতেই লিগ জয় ইন্টারের, ইটালির ঘরোয়া লিগের রং আবার নীল-কালো

ইটালির ঘরোয়া লিগ আবার ইন্টার মিলানের ঘরে। মঙ্গলবার মিলান ডার্বিতে তারা এসি মিলানকে হারিয়ে দিল ২-১ গোলে। নিশ্চিত করে ফেলল লিগ খেতাবও। মোট ২০ বার ইটালির ঘরোয়া লিগ ‘সিরি আ’ জিতল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১০:৪৮
Share:

জয়ের পর ইন্টার। ছবি: রয়টার্স।

ইটালির ঘরোয়া লিগ আবার ইন্টার মিলানের। মঙ্গলবার মিলান ডার্বিতে তারা এসি মিলানকে হারিয়ে দিল ২-১ গোলে। নিশ্চিত হয়ে গেল লিগ খেতাবও। গোল করলেন ফ্রান্সেসকো এসার্বি এবং মার্কাস থুরাম। এসি মিলানের থেকে ১৭ পয়েন্টে এগিয়ে গিয়ে লিগ নিশ্চিত করে ফেলল ইন্টার। এই নিয়ে ২০ বার ইটালির ঘরোয়া লিগ ‘সিরি আ’ জিতল তারা।

Advertisement

প্রয়াত দিয়েগো মারাদোনার দল নাপোলি গত বার লিগ জিতে চমকে দিয়েছিল। সেই নাপোলি এ বার রয়েছে অষ্টম স্থানে। এমনকি, যে জুভেন্টাস টানা এক দশক লিগে দাপট দেখিয়েছিল, তারাও এখনও আর লড়াইয়ে থাকতে পারছে না। ইন্টার শেষ বার সিরি আ জিতেছিল ২০২১ সালে। তার পর জেতে এসি মিলান এবং নাপোলি। আবার ইন্টারের হাতে উঠল ঘরোয়া লিগ।

ইন্টারের অধিনায়ক তথা আর্জেন্টিনার ফুটবলার লাউতারো মার্তিনেস ম্যাচের পর বলেছেন, “আমার প্রচণ্ড কাঁদতে ইচ্ছা করছে। এই দিনটা দেখার জন্য কত পরিশ্রম করেছি আমরা। এই লিগ যোগ্য দল হিসাবেই জিতেছি। অসাধারণ একটা মরসুম কাটালাম। তবে এখনও অনেক ট্রফি জেতা বাকি আমাদের। এখানেই থেমে যেতে চাই না।”

Advertisement

পাঁচ ম্যাচ বাকি থাকতেই লিগ জিতেছে ইন্টার। তাদের আর কোনও দলই ধরতে পারবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন