Lionel Messi

মেসি এ বার টেলিভিশন অভিনেতা, বিশ্বজয়ী অধিনায়কের দক্ষতায় মুগ্ধ সহ-অভিনেতারা

জুলাই মাসে ইন্টার মায়ামির অনুশীলনে যোগ দেবেন মেসি। আপাতত অবসর সময় কাটাচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক। সেই সুযোগে পা রাখলেন অভিনয়ে। টেলিভিশনের একটি অনুষ্ঠানে দেখা যাবে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ২০:০৭
Share:

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

অভিনয় করছেন লিয়োনেল মেসি। তা হলে কি সত্যিই ফুটবল ছাড়ার কথা ভাবছেন তিনি? আর্জেন্টিনার অধিনায়কের নতুন পদক্ষেপ এই প্রশ্ন আবার তুলে দিল ফুটবলপ্রেমীদের মনে।

Advertisement

বড় পর্দা নয়, ছোট পর্দায় অভিনয়ের হাতে খড়ি হচ্ছে মেসির। আর্জেন্টিনার একটি টেলিভিশন অনুষ্ঠানে অভিনয় করবেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। টেলিভিশন সিরিজ় লস প্রোটেক্টর্সের দ্বিতীয় মরসুমে অভিনয় করছেন মেসি। ৩৬ বছরের ফুটবল তারকার অভিনয় দক্ষতা দেখে বিস্মিত হয়েছেন তাঁর সহ-অভিনেতারাও। মেসির অভিনীত ছোট্ট একটি অংশের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এক জন জুনিয়র ফুটবলারের এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। শুটিং করা হয়েছে প্যারিসেও। কতগুলি পর্বে মেসিকে দেখা যাবে, তা জানা যায়নি। তাঁর সঙ্গে প্রযোজক সংস্থার কোনও চুক্তি হয়েছে কিনা, তাও জানায়নি কোনও পক্ষ।

জীবনে প্রথম বার অভিনয় করে উচ্ছ্বসিত মেসি নিজেও। তিনি বলেছেন, ‘‘মনে হচ্ছিল কোথাও হারিয়ে গিয়েছি। ওরা আমাকে প্রথমে আসল বিষয়টা বলেনি। অন্য কোনও একটা প্রকল্প নিয়ে কথা বলবে বলে জানানো হয়েছিল আমাকে। তবে দারুণ লেগেছে।’’ নতুন ক্লাবের সঙ্গে চুক্তি নিয়েও কথা বলেছেন মেসি। তিনি বলেছেন, ‘‘একটা নতুন শহরে শুরু করব। নতুন ক্লাবে শুরু করব। সব মিলিয়ে আমি ভীষণ উত্তেজিত।’’ মেসির সহ-অভিনেতা আন্দ্রেস পারা মুগ্ধ তাঁর অভিনয় দক্ষতা দেখে। আর্জেন্টিনার টেলিভিশন অভিনেতা বলেছেন, ‘‘সত্যি বলতে আমরা সবাই চমকে গিয়েছি। মেসির অভিনয় দক্ষতা দুর্দান্ত। মানুষ হিসাবেও অসাধারণ। কাজ করার সময় আমরা বুঝতেই পারিনি, মেসির সঙ্গে কাজ করছি।’’

Advertisement

আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন মেসি। ৩০ জুন তাঁর সঙ্গে প্যারিস সঁ জরমঁর চুক্তি শেষ হচ্ছে। ইউরোপের ক্লাব ফুটবলে আর খেলবেন না মেসি। ২০২৬ সালের বিশ্বকাপেও আর্জেন্টিনার হয়ে আর খেলতে চান না। সেই অর্থের ফুটবলের মূল স্রোত থেকে নিজেকে ধীরে ধীরে সরিয়ে নিচ্ছেন লিয়ো। ফুটবলের পাশাপাশি অভিনয়ে নতুন ইনিংস শুরু ফুটবলার মেসির অবসরের জল্পনা আরও উসকে দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন