East Bengal

ইস্টবেঙ্গলের দলগঠন প্রক্রিয়া তুঙ্গে, লাল-হলুদে যোগ দিতে চলেছেন আর এক স্পেনীয় ফুটবলার

হায়দরাবাদ এফসি থেকে জেভিয়ার সিভেরিয়ো এবং বোরহা হেরেরাকে তুলে নেওয়ার পর এ বার লাল-হলুদের নজর আর এক স্পেনীয়ের দিকে। এক বছরের জন্য ইস্টবেঙ্গলে সই করতে পারেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ২২:৩৫
Share:

নতুন ফুটবলার সই করতে চলেছেন ইস্টবেঙ্গলে। — ফাইল চিত্র

আরও এক স্প্যানিশ ফুটবলারকে সই করানোর পথে ইস্টবেঙ্গল। হায়দরাবাদ এফসি থেকে জেভিয়ার সিভেরিয়ো এবং বোরহা হেরেরাকে তুলে নেওয়ার পর এ বার লাল-হলুদের নজর সাউল ক্রেসপোর দিকে। এক বছরের জন্য ইস্টবেঙ্গলে সই করতে পারেন ক্রেসপো। সূত্রের খবর, মৌখিক চুক্তি সম্পন্ন। কিছু দিনের মধ্যেই কাগজে কলমে সই করার কথা ক্রেসপোর।

Advertisement

২৬ বছরের মিডফিল্ডারের জন্ম স্পেনের পনফেরাদায়। ২০১০ সালে ফুটবল জীবন শুরু করেন এসডি পনফেরাদিনার যুব দলের হয়ে। ২০১৫ সালে তাঁকে লোনে পাঠানো হয় স্পেনের তৃতীয় ডিভিশনের ক্লাব আতলেতিকো আস্তরগা এফসিতে। পরের বছর ফের লোনে আরানদিনা সিএফে যোগ দেন।

ছোটবেলার ক্লাব পনফেরাদিনার হয়ে ১১৯টি ম্যাচ খেলেছেন তিনি। লা লিগার দ্বিতীয় ডিভিশনে ৫৫টি ম্যাচে খেলেছেন। স্পেনের বড় ক্লাবগুলি যে প্রতিযোগিতায় খেলে, সেই কোপা দেল রে-তেও ৯টি ম্যাচ খেলেছেন।

Advertisement

আইএসএলে এর আগে ওড়িশা এফসির হয়ে খেলেছেন তিনি। আইএসএলে ১৮টি ম্যাচ ছাড়াও, সুপার কাপে ৩টি এবং ডুরান্ড কাপে ৫টি ম্যাচ খেলেছেন। তিনটি গোল করেছেন তিনি।

মিডফিল্ডার হলেও ক্রেসপো বিভিন্ন জায়গায় খেলতে পারেন। সেন্ট্রাল, ডিফেন্সিভ এবং অ্যাটাকিং মিডফিল্ডে খেলতে জুড়ি নেই তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন