Sports News

অনূর্ধ্ব-১৯ দলে জায়গা না পেয়ে আত্মহত্যা প্রাক্তন পাক ক্রিকেটারের ছেলের

হানিফ পাকিস্তানের হয়ে পাঁচটি একদিনের ম্যাচ খেলেছিলেন। সেটা ১৯৯০ সাল। বেশিদূর এগোয়নি তাঁর কেরিয়ারও। গত জানুয়ারিতেই লাহৌরে করাচির প্রতিনিধিত্ব করেছিলেন জারিয়াব। সেখান থেকেই চোটের কারণে তাঁকে বাডি়তে পাঠিয়ে দেওয়া হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

লাহৌর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:৫৬
Share:

অনূর্ধ্ব-১৯ দলে ডাক না আসায় আত্মহত্যা করলেন প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারের ছেলে। আমের হানিফ, প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার। তাঁরই ছেলে মহম্মদ জারিয়াব। প্রথম বর্ষের ছাত্রও তিনি। হানিফের বড় ছেলে এই জারিয়াব। হানিফের বক্তব্য অনুযায়ী, অনূর্ধ্ব-১৯ দল নির্বাচনের সময় জারিয়াবকে বয়স্ক বলে বাতিল করা হয়। তার পরই হতাশ হয়ে পড়েন জারিয়াব। আর এই কারণেই আত্মহত্যার পথ বেছে নেন তাঁর ছেলে।

Advertisement

হানিফ পাকিস্তানের হয়ে পাঁচটি একদিনের ম্যাচ খেলেছিলেন। সেটা ১৯৯০ সাল। বেশিদূর এগোয়নি তাঁর কেরিয়ারও। গত জানুয়ারিতেই লাহৌরে করাচির প্রতিনিধিত্ব করেছিলেন জারিয়াব। সেখান থেকেই চোটের কারণে তাঁকে বাডি়তে পাঠিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু নিশ্চয়তা দেওয়া হয়েছিল তাঁকে আবার ডেকে নেওয়া হবে দলে। কিন্তু পরে তাঁকে ‘ওভার এজ’এর জন্য বাতিল করা হয়। যেটা মেনে নিতে পারেননি জারিয়াব।

হানিফ বলেন, ‘‘দেশের অনূর্ধ্ব-১৯ ক্রিকেটের কোচ ও যারা এই নির্বাচনের দায়িত্বে ছিলেন তারাই ওকে বাধ্য করেছে আত্মহত্যা করতে। আমার ছেলের উপর চাপ সৃষ্টি করা হয়েছে। কোচদের ব্যবহার ওকে এ দিকে ঠেলে দিয়েছে।’’ হানিফ প্রার্থণা করেছেন বাকি ছেলেদের সঙ্গে যেন এমন না হয়। এরকম পরিবেশ যাতে তৈরি না হয়।

Advertisement

আরও পড়ুন
কোনও সিদ্ধান্ত হল না ইন্দরজিতের ডোপিং মামলার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন