french open

Naomi Osaka: ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই বিদায় চার বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ওসাকার

চার বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ওসাকা গত মরসুমে দু’বার মানসিক সমস্যার কারণে বিরতি নিয়েছিলেন। তার মধ্যে একটি ছিল গত বারই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৬:৫৬
Share:

প্রথম রাউন্ডেই বিদায় ওসাকার ছবি রয়টার্স

ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই দৌড় থেমে গেল নেয়োমি ওসাকার। প্রথম ম্যাচেই হেরে গেলেন তিনি। বিশ্বের প্রাক্তন এক নম্বর মহিলা খেলোয়াড় সোমবার হারলেন আমান্ডা অ্যানিসিমোভার কাছে। ফল অ্যানিসিমোভার পক্ষে ৭-৫, ৬-৪।

চার বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ওসাকা গত মরসুমে দু’বার মানসিক সমস্যার কারণে বিরতি নিয়েছিলেন। তার মধ্যে একটি ছিল গত বারই। গত মরসুমে ফরাসি ওপেন খেলার সময়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন না ঠিক করেছিলেন। সে কারণে তাঁর জরিমানাও হয়। প্রবল ভাবে সমালোচিত হন। দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে তিনি নাম তুলে নেন।

Advertisement

অন্য দিকে, ২০১৯ ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন অ্যানিসিমোভা। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডেও তিনি ওসাকাকে হারিয়েছিলেন। এ দিন ওসাকাকে পায়ে টেপ বেঁধে খেলতে দেখা গিয়েছে। রাগের চোটে পায়ের সেই জায়গায় কয়েক বার লাথিও মারেন। তবে চোটের কারণে তাঁকে ছন্দে পাওয়া গেল না কি না, সেটা অবশ্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন