Gareth Bale

আর্থিক ক্ষতি, লা লিগা চালু করা নিয়ে চিন্তাভাবনা শুরু

করোনাভাইরাস এবং তার জেরে লকডাউনে খেলার দুনিয়া এখন স্তব্ধ। বন্ধ লা লিগাও। তবে ধীরে ধীরে লা লিগা চালুর ভাবনা রয়েছে কর্তৃপক্ষের।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২০ ১৬:৪৩
Share:

তাড়হুড়ো করে লা লিগা শুরুর পক্ষপাতী নন রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল। ছবি: রয়টার্স।

বিপুল আর্থিক ক্ষতির আশঙ্কায় ফের লা লিগা চালু করার বিষয়ে চিন্তাভাবনা শুরু করলেন লিগ কর্তৃপক্ষ। আগামী মাসে লিগ চালু করা যায় কি না ভেবে দেখা হচ্ছে তা-ও। তবে গ্যারেথ বেলের মতো তারকারা কিন্তু এই বিষয়ে তাড়াহুড়োতে নারাজ।

Advertisement

করোনাভাইরাস এবং তার জেরে লকডাউনে খেলার দুনিয়া এখন স্তব্ধ। বন্ধ লা লিগাও। তবে ধীরে ধীরে লা লিগা চালুর ভাবনা রয়েছে কর্তৃপক্ষের। লা লিগা প্রেসিডেন্ট জেভিয়ার তেবেস বলেছেন, “আমাদের মনে হচ্ছে খুব তাড়াতাড়ি করলে ২৮-২৯ মে লা লিগা ফের শুরু হতে পারে। সেটা অবশ্য পিছিয়ে ৬-৭ জুন হয়ে যেতে পারে। বা আরও দেরি হলে ২৮ জুনও হয়ে যেতে পারে।” ৪ মে থেকে লা লিগার দলগুলোর অনুশীলন শুরু করার কথা।

আরও পড়ুন: ভনের ‘ঈর্ষার শিকার’ মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া পিটারসেনের​

Advertisement

আরও পড়ুন: আইপিএলের জন্য এশিয়া কাপের সূচি বদল নয়, হুঙ্কার পিসিবি-র​

স্প্যানিশ অ্যাসোসিয়েশন অফ ফুটবল টিম ফিজিশিয়ান্স রাফায়েল র‍্যামোস বলেছেন, “২৮-২৯ এপ্রিল লা লিগার সঙ্গে যুক্ত সবার টেস্ট করা হবে।” তিন-চার দিন পর আবার টেস্ট করা হবে বলেও জানিয়েছেন তিনি। লা লিগা শুরু হওয়া নির্ভর করছে এই টেস্টের ফলাফলের উপরেই। জানা গিয়েছে, আর্থিক ক্ষতি এড়ানোর জন্যই দ্রুত লিগ চালুর চেষ্টা করা হচ্ছে।

রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল অবশ্য সাফ বলেছেন, “আমরা প্রত্যেকেই ফুটবল খেলতে চাই। কিন্তু সবচেয়ে জরুরি হল সবার সুস্থ থাকা। তাই খুব তাড়াতাড়ি মাঠে ফিরতে চাইছি না। ভাইরাস যাতে আঘাত হানতে না পারে, তার জন্য সব কিছু ঠিকঠাক থাকার ব্যাপারে নিশ্চিত থাকতে হবে।”

স্পেনে করোনাভাইরাসের প্রকোপে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ২২ হাজারেরও বেশি মানুষ। আক্রান্ত দু’লক্ষেরও বেশি। ফলে, লা লিগা চালু করার ভাবনা কতটা যুক্তিযুক্ত, উঠছে সেই প্রশ্নও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন