Cricket

ধোনি আর বিরাটের এই দুটো দিক আমার খুবই পছন্দের, বললেন হার্দিক

আইপিএল-এ খেলার সুবাদে একাধিক বিখ্যাত ক্রিকেটারের সান্নিধ্যে এসেছেন পাণ্ড্য। তাঁদের কাছ থেকে পারমর্শ নিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ জুন ২০২০ ১৬:৩৯
Share:

ধোনি ও কোহালির মতে, অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য পাণ্ড্য। —ফাইল চিত্র।

নির্দিষ্ট কেউ তাঁর রোল মডেল নন। সেরা ক্রিকেটারদের গুণগুলো থেকে শিক্ষা নেন হার্দিক পাণ্ড্য। ধারাভাষ্যকার হর্ষ ভোগলের সঙ্গে কথা বলার সময়ে জাতীয় দলের এই অলরাউন্ডার জানিয়েছেন, তিনি খুব দ্রুত শিখে নিতে পারেন।

Advertisement

আইপিএল-এ খেলার সুবাদে একাধিক বিখ্যাত ক্রিকেটারের সান্নিধ্যে এসেছেন পাণ্ড্য। তাঁদের কাছ থেকে পারমর্শ নিয়েছেন।

সেই সব পরামর্শ তাঁর খেলায় প্রয়োগ করতে চান। পাণ্ড্য বলেছেন, ‘‘ক্রিকেট মাঠে ধোনি খুবই শান্ত প্রকৃতির। কোনও কিছুই যেন ওকে ছুঁয়ে যায় না। ধোনির এই ঠান্ডা স্বভাব আমাকে টানে। আবার বিরাটের রানের প্রতি খিদে আমার খুব পছন্দ।’’

Advertisement

আরও পড়ুন: ‘প্রথাগত ধ্যানধারণার বাইরে’, সৌরভকে নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা লক্ষ্মণের​

ভারতীয় ক্রিকেটে পাণ্ড্যর যখন আবির্ভাব হয়, তখন অনেকেই তাঁর সঙ্গে ক্যারিবিয়ান ক্রিকেটারদের তুলনা করতেন। ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার কায়রন পোলার্ডের সঙ্গে সম্পর্ক বেশ ভাল পাণ্ড্যর। মুম্বই ইন্ডিয়ান্সে একসঙ্গে খেলার সুবাদে পোলার্ডের সঙ্গে সম্পর্ক ছাড়িয়েছে মাঠের বাইরেও।

পাণ্ড্য বলছেন, ‘‘পোলার্ডের সঙ্গে আমাদের সম্পর্ক খুব ভাল। আমার পরিবারের সঙ্গেও ওর যোগাযোগ রয়েছে।’’ ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সময়ের যে বিশাল ব্যবধান, তা উপেক্ষা করেও পোলার্ডের সঙ্গে মোবাইলে কথা বলেন পাণ্ড্য। তিনি বলছেন, ‘‘মাসে অন্তত এক বার পোলার্ডের সঙ্গে আমার কথা হয়। ও আমার সিনিয়র। ওর কাছ থেকে অনেক পরামর্শ নিই। আমার মনে হয়, পোলার্ডের খেলার ধরন আমার সঙ্গে দারুণ মেলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন