• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘প্রথাগত ধ্যানধারণার বাইরে’, সৌরভকে নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা লক্ষ্মণের

Natwest Win
লর্ডসের ব্যালকনিতে সৌরভের সেই মুহূর্ত। ছবি টুইটার থেকে নেওয়া।

লর্ডসের ব্যালকনিতে বন বন করে জামা ঘোরাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেটে যা ঐতিহাসিক এক মুহূর্ত। সেই ছবিই পোস্ট করলেন ভিভিএস লক্ষ্মণ।

সেটা ২০০২ সালে। ইংল্যান্ডে বসেছিল ন্যাটওয়েস্ট ট্রফির আসর। ১৩ জুলাই টানটান উত্তেজনার মধ্যে ফাইনালে ৩২৬ রানের লক্ষ্য তাড়া করে অবিশ্বাস্য জয় ছিনিয়ে এনেছিল ভারত। এক সময় ১৪৬ রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকে যুবরাজ সিংহ ও মহম্মদ কাইফের ১২১ রানের জুটি লড়াইয়ে ফেরায় ভারতকে। শেষ পর্যন্ত নাসের হুসেনের ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল সৌরভের টিম ইন্ডিয়া। জয়ের সেই মুহূর্তে লর্ডসের ব্যালকনিতে জামা খুলে উৎসবে মেতে উঠেছিলেন অধিনায়ক। পাশে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, হরভজন সিংহ, লক্ষ্মণরা ছিলেন উচ্ছ্বসিত। সেই ছবিই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন হায়দরাবাদি।

আরও পড়ুন: রিভার্স সুইং শিল্প ধরে রাখতে মরিয়া শামি

আরও পড়ুন: কোহালিকে কেন পছন্দ? স্মিথ বললেন..​

এর আগে সচিন তেন্ডুলকর ও অনিল কুম্বলের প্রশংসা করে ছবি পোস্ট করেছিলেন ভিভিএস লক্ষ্মণ। এ বার করলেন সৌরভের। লিখলেন, “প্রথাগত ধ্যানধারণার বাইরে, মারাত্মক ভাবে গর্বিত সৌরভ আবেগ প্রকাশ করত খোলাখুলি ভাবে। কখনও কখনও জামা খুলে ফেলেও! তরুণদের সুযোগ দিয়েছিল, যারা পরে দেশের হয়ে অবিস্মরণীয় সব জয় এনেছে। যা নেতা হেসেব দুর্দান্ত গুণের পরিচয়।”

দেশের সফলতম অধিনায়কদের অন্যতম সৌরভ। পরিসংখ্যানেই তা প্রতিফলিত। ১১৩ টেস্টে ও ৩১১ ওয়ানডে খেলা সৌরভ এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন