ICC

বিশ্বকাপে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিসিসিআইকে আশ্বস্ত করল আইসিসি

আইসিসি-র সিইও ডেভিড রিচার্ডসন বিশ্বকাপের পাকিস্তান ম্যাচে সুরক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন বিসিসিআই-কে। আইসিসি যে এই ব্যাপারে সব রকম ব্যবস্থা নেবে, তা পরিষ্কার করেও দেওয়া হয় বৈঠকে।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:০৫
Share:

আইসিসির বৈঠকে বুধবার পাকিস্তান ম্যাচের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন বোর্ডের সিইও রাহুল জোহরি। ছবি টুইটারের সৌজন্যে।

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের নিরাপত্তা ব্যবস্থা ও সুরক্ষার ব্যাপারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে আশ্বাস দিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল

Advertisement

৩০ মে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হচ্ছে বিশ্বকাপ। ম্যাঞ্চেস্টারে ভারত-পাকিস্তান মুখোমুখি হচ্ছে ১৬ জুন। পুলওয়ামায় জঙ্গি হানার পরিপ্রেক্ষিতে পাকিস্তান ম্যাচ বয়কটের দাবি উঠছিল নানা মহলে। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশে গড়া প্রশাসকদের কমিটি (সিওএ) এই ব্যাপারে কেন্দ্রীয় সরকারের দিকে তাকিয়ে আছে। বৈঠকে সিওএ অবশ্য পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল।

বুধবার আইসিসির চিফ এক্সিকিউটিভস কমিটি বা মুখ্য কার্যনির্বাহীদের কমিটির বৈঠকে বোর্ডের সিইও রাহুল জোহরি সেই উদ্বেগই মেলে ধরেন। ভারতীয় দল, ম্যাচ অফিসিয়াল ও ভারতীয় সমর্থকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। অবশ্য আইসিসি ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নিরাপত্তা পরিকল্পনায় বিসিসিআই যে আস্থা রাখছে, সেটাও পরিষ্কার করে দেন তিনি।

Advertisement

ভারত পাক সম্পর্কের উত্থান পতন সম্পর্কে আপনি কতটা জানেন?

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ছয়ের হাফ-সেঞ্চুরিতে কে আগে পৌঁছবেন, ধোনি না কোহালি?

আরও পড়ুন: চিন্নাস্বামীর পয়া মাঠে কি আজ সমালোচকদের জবাব দেবেন ধোনি?

বিসিসিআই সূত্রে সংবাদ সংস্থাকে বলা হয়েছে যে আইসিসি-র সিইও ডেভিড রিচার্ডসন সুরক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন। আইসিসি যে এই ব্যাপারে সব রকম ব্যবস্থা নেবে, তা পরিষ্কার করেও দেওয়া হয় বৈঠকে। বিশ্বকাপের সুরক্ষা নিয়ে এই আলোচনা বৈঠকের অ্যাজেন্ডায় ছিল না। কিন্তু বিসিসিআই চাপ দেওয়ায় তা মিনিটস-এ নথিভুক্ত হয়।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন