Advertisement
১১ মে ২০২৪
MS Dhoni

চিন্নাস্বামীর পয়া মাঠে কি আজ সমালোচকদের জবাব দেবেন ধোনি?

এই মুহূর্তে ধোনির ফর্ম খুব একটা স্বস্তিদায়ক অবস্থায় নেই। সোশ্যাল মিডিয়ায় চলেছে তুমুল সমালোচনা। প্রাক্তনদেরও কেউ কেউ তাঁকে বসানোর কথা বলছেন।

আর কি সহজাত আক্রমণাত্মক মেজাজে দেখা যাবে ধোনিকে? ছবি টুইটারের সৌজন্যে।

আর কি সহজাত আক্রমণাত্মক মেজাজে দেখা যাবে ধোনিকে? ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১১:১২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টির পর সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। ৩৭ বলে ২৯ রানে অপরাজিত থাকার পর তাঁর ব্যাটিং নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অনেক ক্রিকেটপ্রেমী। এই আবহেই বুধবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে নামছেন তিনি। যা এই ফরম্যাটে তাঁর পয়া মাঠ।

পরিসংখ্যান বলছে, এই মাঠে মোট ১৭ টি-টোয়েন্টি খেলেছেন ধোনি। তার মধ্যে একবার ব্যাটিং পাননি। ১৬ ইনিংসে তিনি করেছেন ৫৩৬ রান। গড় রীতিমতো ভাল, ৫৯.৫৫। হাফ-সেঞ্চুরি রয়েছে পাঁচটা।

কুড়ি ওভারের ঘরানায় মহেন্দ্র সিংহ ধোনির অন্যান্য পছন্দের মাঠ হল চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়াম, পুণের মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার স্টেডিয়াম, কলকাতার ইডেন গার্ডেন্স, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। এর মধ্যে চেন্নাইয়েই সবচেয়ে বেশি, ৫২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যা আইপিএলে চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ। সেই মাঠে ১২৩৮ রান রয়েছে তাঁর। এই ফরম্যাটে কোনও মাঠে এটাই তাঁর সর্বাধিক রান। তার পর সবচেয়ে বেশি রান চিন্নাস্বামীতেই। কিন্তু, ধোনির পয়া মাঠগুলোর মধ্যে সবচেয়ে বেশি গড় চিন্নাস্বামীতেই। সমস্ত ভেন্যুগুলোর মধ্যে যেখানে পাঁচের বেশি ইনিংস রয়েছে, চিন্নাস্বামীর গড় ধোনির তৃতীয় সেরা হয়ে থাকছে। অর্থাৎ, এই মাঠ ধোনির রীতিমতো পয়মন্ত।

ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে আরও এক রেকর্ডের সামনে রোহিত

আরও পড়ুন: এ ভাবেও আউট হওয়া সম্ভব!

তবে এই মুহূর্তে ধোনির ফর্ম খুব একটা স্বস্তিদায়ক অবস্থায় নেই। প্রাক্তন জাতীয় ক্রিকেটার ও চেন্নাই সুপার কিংসে একদা সতীর্থ হেমাঙ্গ বাদানি যেমন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ধোনিকে বসিয়ে অলরাউন্ডার বিজয় শঙ্করকে খেলানোর দাবি তুলেছেন। বাদানির মতে, “বিশ্বকাপে প্রথম উইকেটকিপার হিসেবে ধোনি খেলছেই। আমি হলে তাই এই ম্যাচে ধোনিকে বিশ্রাম দিতাম। দেখে নিতে চাইতাম, ঋষভ পন্থ নাকি দীনেশ কার্তিক, কে দলের দ্বিতীয় উইকেটকিপার। আর বিজয় শঙ্কর নিউজিল্যান্ডে ভাল খেলেছে। তাই যতটা সম্ভব সুযোগ ওকে দেওয়া উচিত ছিল। বিজয় শঙ্কর যদি রান করতে পারে, তা হলে বিশ্বকাপে খেলারও একটা সম্ভাবনা থেকে যায়।” সোশ্যাল মিডিয়ায় তো ধোনিকে বাদ দেওয়ার পক্ষে আরও আক্রমণাত্মক সব মন্তব্য রেখেছেন ক্রিকেটপ্রেমীরা। প্রশ্ন হল, এদিন কি পয়া মাঠে সমালোচকদের ভুল প্রমাণ করতে পারবেন তিনি? নাকি, আরও একবার হতাশ করবেন তাঁর ভক্তদের?

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE