Advertisement
২০ এপ্রিল ২০২৪
MS Dhoni

টি-টোয়েন্টিতে ছয়ের হাফ-সেঞ্চুরিতে কে আগে পৌঁছবেন, ধোনি না কোহালি?

সার্বিক ভাবে এই ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মেরেছেন ক্রিস গেল ও মার্টিন গাপ্টিল। দু’জনেই মেরেছেন ১০৩ ছয়। গেল-গাপ্টিলের থেকে একটা ছয় পিছনে আছেন রোহিত।

বিরাট ও ধোনি, দু’জনেই আছেন টি-টোয়েন্টিতে ৫০ ছয়ের সামনে।

বিরাট ও ধোনি, দু’জনেই আছেন টি-টোয়েন্টিতে ৫০ ছয়ের সামনে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৩৭
Share: Save:

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে কে আগে ছয় মারার হাফ-সেঞ্চুরিতে কে আগে পৌঁছবেন? মহেন্দ্র সিংহ ধোনি নাকি বিরাট কোহালি? বেঙ্গালুরুতে আজ ক্রিকেটপ্রেমীরা তা দেখারই অপেক্ষায়।

দেশের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ৮৪ ইনিংসে ৪৯টি ছয় মেরেছেন ধোনি। ছক্কার পঞ্চাশে পৌঁছতে তাঁর চাই আর একটি ছয়। অন্যদিকে, ৬১ ইনিংসে বিরাট কোহালি মেরেছেন ৪৮টি ছয়। ছক্কার পঞ্চাশে পৌঁছতে তাঁর চাই আর দুটো ছয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দু’জনের কাছেই সুযোগ থাকছে এই মাইলস্টোনে পৌঁছনোর।

ভারতীয়দের মধ্যে এই ফরম্যাটে দেশের হয়ে সবচেয়ে বেশি ছয় মেরেছেন রোহিত শর্মা। ৮৬ ইনিংসে তিনি মেরেছেন ১০২ ছয়। তাঁর পরে আছেন যুবরাজ সিং (৫১ ইনিংসে ৭৪ ছয়), সুরেশ রায়না (৬৬ ইনিংসে ৫৬ ছয়)। এর ঠিক পরেই রয়েছেন ধোনি ও কোহালি। কেউই অবশ্য এখনও ছয়ের সংখ্যায় পঞ্চাশ পেরোননি।

ধোনিকে নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: কার্তিক ও উমেশকে আজ দলের বাইরে দেখতে চান গাওস্কর​

আরও পড়ুন: চিন্নাস্বামীর পয়া মাঠে কি আজ সমালোচকদের জবাব দেবেন ধোনি?

সার্বিক ভাবে এই ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মেরেছেন ক্রিস গেল ও মার্টিন গাপ্টিল। ক্যারিবিয়ান ওপেনার গেল ৫২ ইনিংসে মেরেছেন ১০৩ ছয়। নিউজিল্যান্ডের ওপেনার গাপ্টিলও মেরেছেন ১০৩ ছয়। তবে তা এসেছে ৭৪ ইনিংসে। গেল-গাপ্টিলের থেকে একটা ছয় পিছনে আছেন রোহিত। এই ম্যাচে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছয়ের রেকর্ডের হাতছানির রয়েছে তাঁর সামনেও।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE