Sports News

টেস্ট র‌্যাঙ্কিংয়ে উঠলেন বিরাট, নামলেন জাডেজা

টেস্ট ব্যাটিংয়ের সেরা পাঁচে জায়গা করে নিলেন ভারতের দু’জন। সেরা ১০এ থাকলেন লোকেশ রাহুল।তিনি রয়েছেন আট নম্বরে। অজিঙ্ক রাহানে রয়েছেন ১৩ নম্বরে। দু’ধাপ উঠে ২৮ নম্বরে আছেন শিখর ধবন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৭ ১৬:৩৬
Share:

শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরির পর বিরাট কোহালি। ছবি: এএফপি।

টেস্ট ক্রিকেটে নিজের ১৮তম সেঞ্চুরিটি সেরে ফেলে র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বরে উঠে এলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। একই সঙ্গে বোলারদের র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে নেমে গেলেন রবীন্দ্র জাডেজা। টেস্ট ক্রিকেট ব্যাটিংয়ের শীর্ষে থেকে গেলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট। তৃতীয় স্থানে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। চার ও পাঁচে পর পর ভারতের চেতেশ্বর পূজারা ও বিরাট কোহালি। টেস্ট ব্যাটিংয়ের সেরা পাঁচে জায়গা করে নিলেন ভারতের দু’জন। সেরা ১০এ থাকলেন লোকেশ রাহুল। তিনি রয়েছেন আট নম্বরে। অজিঙ্ক রাহানে রয়েছেন ১৩ নম্বরে। দু’ধাপ উঠে ২৮ নম্বরে আছেন শিখর ধবন।

Advertisement

আরও পড়ুন

ড্রেসিংরুমের দিকে আঙুল দেখিয়ে কী বললেন বিরাট?

Advertisement

‘সচিনকে ছুঁতে আরও অনেক সময় লাগবে’

বোলিংয়ে এক ধাপ নেমে তিনে জায়গা করে নিয়েছেন রবীন্দ্র জাডেজা। শ্রীলঙ্কা সিরিজে ঘুরে দাঁড়িয়ে শীর্ষ স্থান ফিরে পাওয়ার কথা ছিল। কিন্তু তেমনটা হল না। বরং প্রথম টেস্টে পেসারদের ব্যর্থতায় নেমে গেলেন জাডেজা। চারে রবিচন্দ্রন অশ্বিন। বোলিংয়ের শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। পাঁচে শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ। প্রথম ২০তে রয়েছেন ভারতের আর একমাত্র মহম্মদ শামি। অল-রাউন্ডারের তালিকায় তেমন পরিবর্তন হয়নি। শীর্ষে সেই বাংলাদেশের সাকিব আল হাসান। দু’য়ে রবীন্দ্র জাডেজা, তিনে ইংল্যান্ডের বেন স্টোকস, চারে রবিচন্দ্রন অশ্বিন ও পাঁচে মইন আলি।

(কেন উইলিয়ামসনকে নিউজিল্যান্ডের বদলে ইংল্যান্ডের লেখা হয়েছিল ভুল করে। তার জন্য আমরা দুঃখিত।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন