ICC World Cup 2019

দলে শামি, জায়গা হল না ঋষভের, সাউদাম্পটনে টসে জিতে ব্যাটিং নিল ভারত

চোট আঘাতে জর্জরিত ভারতীয় শিবির থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন শিখর ধওয়ন। চোটের জন্য বাদ ভুবনেশ্বর কুমার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ১৪:৩০
Share:
০১ ১২

দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান বধের পর এ বার সামনে রশিদ খানের আফগানিস্তান। চোট আঘাতে জর্জরিত ভারতীয় শিবির থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন শিখর ধওয়ন। চোটের জন্য বাদ ভুবনেশ্বর কুমার। দলে এলেন মহম্মদ শামি। তবে বিশ্বকাপ অভিষেক হল না ঋষভের। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন বিরাট কোহালি। দেখে নিন দলে আর কে কে আছেন।

০২ ১২

রোহিত শর্মা- চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন ভারতের ‘হিটম্যান’। ভারতের টপ অর্ডারের অন্যতম স্তম্ভ রোহিত আজ ভারতের হয়ে ওপেন করতে চলেছেন।

Advertisement
০৩ ১২

লোকেশ রাহুল- বিশ্বকাপ থেকে শিখর ধওয়ন ছিটকে যাওয়ায় ওপেন করেন রাহুল। পাকিস্তান ম্যাচে রোহিতের সঙ্গে ভালই সঙ্গত দিয়েছিলেন তিনি। আজকের ম্যাচেও রোহিতের সঙ্গে তিনিই ওপেন করবেন।

০৪ ১২

বিরাট কোহালি- ভারতের মিডল অর্ডারের ‘বিরাট’ ভরসা তিনি। বড় রান তাড়া করতে বা বড় রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে বিরাটের জুড়ি মেলা ভার। আজকের ম্যাচে বিরাটের আগ্রাসী ইনিংস কি তছনছ করে দেবে আফগানদের? অপেক্ষা আর কিছু ক্ষণের।

০৫ ১২

মহেন্দ্র সিংহ ধোনি- বিশ্বের অন্যতম সেরা ফিনিশার। যে কোনও পরিস্থিতিতে একাই ম্যাচ বের করার ক্ষমতা রাখেন। আজকেও মাহি ম্যাজিক দেখার অপেক্ষায় থাকবে ক্রিকেট বিশ্ব।

০৬ ১২

হার্দিক পাণ্ড্য- ব্যাট-বল দুই ক্ষেত্রেই ভীষণ কার্যকর হার্দিক। স্লগ ওভারে বিধ্বংসী ব্যাটিং বা ডেথ ওভারে নিখুঁত স্লটে বল করে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন তিনি।

০৭ ১২

বিজয় শঙ্কর- প্র্যাকটিসের সময় বুমরার বলে চোট পেয়েছিলেন। মনে করা হচ্ছিল, তাঁর চোটের জন্য বিশ্বকাপ অভিষেক হতে পারে ঋষভ পন্থের। কিন্তু দ্রুত চোট সারিয়ে দলে ফিরে এলেন তিনি।

০৮ ১২

কেদার যাদব- ওপরের দিকের ব্যাটসম্যানদের ভাল প্যারফরম্যান্স বিশ্বকাপে এখনও তেমন ভাবে কিছু করে দেখানোর সুযোগ দেয়নি তাঁকে। তবে সুযোগ পেলে বল বা ব্যাট— যে কোনও দিক থেকেই চমকে দিতে পারেন এই স্পিনার অলরাউন্ডার।

০৯ ১২

কুলদীপ যাদব- ভারতের স্পিন অস্ত্রের অন্যতম শক্তি। বাঁ-হাতি এই চায়নাম্যান বোলার আফগানদের বিরুদ্ধেও কার্যকর হয়ে উঠবেন তা বলাই বাহুল্য।

১০ ১২

মহম্মদ শামি- ভুবি চোট পাওয়ায় প্রথম একাদশে সুযোগ পাওয়া নিশ্চিত শামি। শামির পেস আর সুইংয়ে আফগান ব্যাটসম্যানদের নাস্তানাবুদ হওয়া বোধহয় শুধু সময়ের অপেক্ষা।

১১ ১২

যুজবেন্দ্র চহাল- ভারতের তুরুপের তাস ‘কুল-চা’ জুটির অন্যতম সদস্য। স্পিনের ফাঁদে আফগানদের আটকে দিতে তাঁর জুড়ি মেলা ভার।

১২ ১২

যশপ্রীত বুমরা- চলতি বিশ্বকাপে অনবদ্য বোলিং করে চলেছেন বুমরা। আজকের ম্যাচেও দুরন্ত বোলিং করবেন ‘বুম বুম’ বুমরা, আশায় ভারতীয় সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement