ICC Cricket World Cup 2019

প্রায় সাড়ে ৭ ফুট লাফিয়ে স্টোকসের এই ক্যাচ কি বিশ্বসেরা? দেখুন ভিডিয়ো

দক্ষিণ আফ্রিকা হেরে গেলেও দর্শকরা এই ম্যাচটি মনে রাখবে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচের জন্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০১৯ ১৫:৩৩
Share:

ক্রিকেট বিশ্বকাপে সেরা ক্যাচের তালিকায় অনায়াসেই জায়গা করতে পারে স্টোকসের এই অবিশ্বাস্য ক্যাচ। -ভিডিয়ো থেকে নেওয়া ছবি।

প্রথম ম্যাচেই জমজমাট ক্রিকেট বিশ্বকাপ। ১০৪ রানে দক্ষিণ আফ্রিকা হেরে গেলেও দর্শকরা এই ম্যাচটি মনে রাখবে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচের জন্য।

Advertisement

অনেক বিশেষজ্ঞই মনে করছেন ক্রিকেট বিশ্বকাপে সেরা ক্যাচের তালিকায় অনায়াসেই জায়গা করে নেবে বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচটি।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩১১ রান তাড়া করতে নেমে ম্যাচের ৩৪.১ ওভারে আদিল রশিদের বলে দক্ষিণ আফ্রিকার আন্দাইল ফেহলুকওয়েও সজোরে একটি স্লগ সুইপ মারেন মিড উইকেটের দিকে। ব্যাটে বল ঠিক মতো না লাগলেও এক সময় মনে হয়েছিল বল বাউন্ডারি পার করে যাবে। ঠিক সেই সময় বল আর বাউন্ডারির মাঝে চলে আসে বেন স্টোকসের ডান হাত।

Advertisement

আরও পড়ুন: বাদ মালিক-আফ্রিদি, রাসেলদের ঠেকাতে আমিরকে নামাচ্ছে পাকিস্তান

আরও পড়ুন: ভারতের নেটে চমক বিরাটের অফস্পিন

মিড উইকেটে লাফিয়ে পেছনের দিকে ভল্ট মেরে ২.২ মিটার (প্রায় ৭ ফুট তিন ইঞ্চি) উপর থেকে ডান হাতে ছোঁ মেরে বলটি নিজের তালুবন্দি করে নেন বেন স্টোকস। খেলার শেষে স্টোকসের সেই দুরন্ত ক্যাচ নিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে প্রশংসার ঝড়।

দেখুন সেই ভিডিয়ো-

তবে এ দিন শুধু ফিল্ডিং নয় ব্যাট আর বল হাতেও অল রাউন্ড পারফর্ম করেন তিনি। স্টোকস ব্যাট হাতে করেন ৭৯ বলে ৮৯ রান। যা এ দিন ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ব্যক্তিগত রান। আবার বল হাতে তুলে নেন ২টি উইকেট। এ ছাড়াও ফিল্ডিং করতে নেমে মোট ২টি ক্যাচ ছাড়াও করেন ১টি রান আউট। ম্যাচের সেরাও হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন