Advertisement
০৩ মে ২০২৪
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বাদ মালিক-আফ্রিদি, রাসেলদের ঠেকাতে আমিরকে নামাচ্ছে পাকিস্তান

একটা দল শেষ ১৫টা ওয়ানডের মধ্যে ১৩টায় হেরেছে। আর একটা দল বিশ্বকাপে ৫০০ তোলার হুঙ্কার দিয়ে রেখেছে। একটা দল বিশ্বকাপের প্রথম দুই সংস্করণ জিতলেও পরে আর ফাইনালেই উঠতে পারেনি। আর একটা দল বিশ্বকাপ জিতেছে ২৮ বছর আগে। এই অবস্থায় শুক্রবার নটিংহ্যামে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ।

আজ বিশ্বকাপে অভিযান শুরু পাকিস্তানের ছবি- এএফপি

আজ বিশ্বকাপে অভিযান শুরু পাকিস্তানের ছবি- এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০১৯ ১৪:৩৬
Share: Save:

একটা দল শেষ ১৫টা ওয়ানডের মধ্যে ১৩টায় হেরেছে। আর একটা দল বিশ্বকাপে ৫০০ তোলার হুঙ্কার দিয়ে রেখেছে। একটা দল বিশ্বকাপের প্রথম দুই সংস্করণ জিতলেও পরে আর ফাইনালেই উঠতে পারেনি। আর একটা দল বিশ্বকাপ জিতেছে ২৮ বছর আগে। এই অবস্থায় শুক্রবার নটিংহ্যামে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ। হোপ-রাসেলদের আটকাতে আজ কী স্ট্র্যাটেজি হতে পারে পাকিস্তানের? কেমন হতে পারে সরফরাজদের প্রথম এগারো? আদৌ কি পাকিস্তান ১০টি ম্যচে পরাজয়ের পর জয়ের রাস্তা খুঁজে পাবে, এই সব আশা আকাঙ্খা নিয়েই আজকের বিশ্বকাপের প্রথম ম্যচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে চলেছে পাকিস্তান।

ইতিমধ্যেই মহম্মদ আমির চোট সারিয়ে আবার খেলার জন্য তৈরি তা জানিয়ে দিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। আজকের ম্যাচের জন্য নিজেদের ১২ জন খেলোয়াড়ের নামও জানিয়ে দিয়েছেন। বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের মতো দল যারা আগের ওয়ার্ম আপ ম্যচেই ৪২১ রান তুলে হইচই ফেলে দিয়েছে এবং নিজেদের দিনে ওয়েস্ট ইন্ডিজ ৫০০ রান তুলে ফেলতে পারে বলে মনে করছে অনেক বিশেষজ্ঞ। আন্দ্রে রাসেল, ক্রিস গেলের মতো মারকুটে ব্যাটসম্যানদের একমাত্র আটকাতে পারে অভিজ্ঞ আমির, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। এ ছাড়াও ওয়াহাব রিয়াজ , হাসান আলিদের ওপর আজ ভরসা রাখতে হবে পাকিস্তানকে।

১২ জনের দল থেকে বাদ দেওয়া হুয়েছে তরুণ শাহিন আফ্রিদিকে। শোয়েব মালিক ও মহম্মদ হাসনাইনকেও আজকের ম্যচে বাইরে রাখা হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের জয় থেকে যে তাঁরা প্রেরণা খুঁজছে, তা বৃহস্পতিবারই জানিয়েছিলেন পাকি অধিনায়ক। আনপ্রেডিক্টেবল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যচেই তারা কি করতে পারে তা জানতে আর কিছু সময়ের অপেক্ষা মাত্র।

পাকিস্তানের সম্ভাব্য ১১ জনের দল- সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, মহম্মদ হাফিজ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হ্যারিস সোহেল, হাসান আলি, মহম্মদ আমির , ওয়াহাব রিয়াজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE