Jhalmuri

ওভাল স্টেডিয়ামের বাইরে ঝালমুড়ি বেচছেন ব্রিটিশ বিক্রেতা

ওভাল স্টেডিয়ামের বাইরে ডেননের ঝালমুড়ি বিক্রির এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় নেয়নি। এমনকি অমিতাভ বচ্চনও রিটুইট করেছেন এই ভিডিয়ো দেখে

Advertisement

সংবাদ সংস্থা

ওভাল শেষ আপডেট: ১২ জুন ২০১৯ ১৭:১৯
Share:

ছবি : শাটার স্টক।

অনেক ভারতীয় দর্শকই নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না। ওভালের মতো ক্রিকেট স্টেডিয়ামের বাইরে ঝালমুড়ি বিক্রি হচ্ছে! তা-ও আবার বিক্রেতা একজন ব্রিটিশ। রবিবার ওভালে ম্যাচ ছিল ভারত-অস্ট্রেলিয়ার। সেদিনই স্টেডিয়ামের বাইরে দেখা গেল অদ্ভুত সেই দৃশ্য। স্টেডিয়ামের ভেতরে ম্যাচ জিতে নিল ভারতীয় দল। আর স্টেডিয়ামের বাইরে ভারতীয় দর্শকদের মন জয় করে নিলেন এই ব্রিটিশ ঝালমুড়ি ওয়ালা, অ্যাঙ্গুস ডেনন।

Advertisement

একদম ভারতীয় ঝালমুড়ি বা ভেলপুরিওয়ালাদের মতো দক্ষ হাতে শশা, পেঁয়াজ, লঙ্কা কেটে তেল, নুন, মশলা, চানাচুর, ঝুরিভাজা, আচার দিয়ে বানাচ্ছেন মুড়ি। আর শুধু স্বাদে নয়, পরিবেশনেও একদম ভারতীয় ছোঁয়া। কাগজ পাকিয়ে ঠোঙা বানিয়ে, ডেনন ক্রেতাদের হাতে তুলে দিচ্ছেন ঝালমুড়ি, ভেলপুরি। তবে কলকাতার রাস্তায় যেমন আপনি ১০ টাকায় পেয়ে যাবেন মনের মতো ঝালমুড়ি, বিদেশের মাটিতে দেশের স্বাদ পেতে একটু বেশি খরচ করতে হবে। এখানে গুনতে হবে ৩.৫০ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় ৩১০ টাকার মতো। তবে তাতেও আপত্তি নেই, দেদার বিকোচ্ছে ‘ওভালের ঝালমুড়ি’।

এক ব্রিটিশ দৈনিক জানিয়েছে, ডেনন এই ঝালমুড়ি বানানো শিখেছেন কলকাতা থেকে। ডেনন জানিয়েছেন, কলকাতায় একদম প্রফেশনালদের কাছে শিখেছেন। ডেনন তাঁর এই ঝালমুড়ির পসরা নিয়ে যোগ দেন ব্রিটেনের বিভিন্ন খাদ্য উত্সবে।

Advertisement

আরও পড়ুন : চল্লিশ বছরের বন্ধ সিন্দুক খুলে গেল পর্যটকের হাতে, ভেতরে মিলল...

অভিনন্দন বর্তমানকে টেনে পাক টিভির বিজ্ঞাপন​

ওভাল স্টেডিয়ামের বাইরে ডেননের ঝালমুড়ি বিক্রির এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় নেয়নি। এমনকি অমিতাভ বচ্চনও রিটুইট করেছেন এই ভিডিয়ো দেখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন