India

রক্ষণের ভুলেই হার মনপ্রীতদের

শনিবার ৯ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে বেলজিয়ামকে ১-০ এগিয়ে দেন  আলেকজান্ডার হেনড্রিক্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ০৪:২০
Share:

বেলজিয়ামের রক্ষণ ভাঙার চেষ্টা ভারতীয় দলের।—ছবি পিটিআই।

অসাধারণ লড়াই করেও রক্ষণের ভুলে প্রো-হকি লিগে বেলজিয়ামের কাছে ফিরতি ম্যাচে ২-৩ হেরে গেল ভারত। ভুবনেশ্বরে শনিবার মনদীপ সিংহেরা চমকে দিয়েছিলেন বিশ্বচ্যাম্পিয়নদের ২-১ হারিয়ে। কিন্তু রবিবার শেষ পর্যন্ত পারলেন না। রক্ষণে হরমনপ্রীত সিংহের মারাত্মক ভুলের খেসারত দিতে হল।

Advertisement

শনিবার ৯ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে বেলজিয়ামকে ১-০ এগিয়ে দেন আলেকজান্ডার হেনড্রিক্স। ১৭ ও ২৬ মিনিটে জোড়া গোল করেন বিদেশি দলের ম্যাক্সিম প্লেনভক্স। ভারতের দুই গোলদাতা বিবেক সাগর প্রসাদ (১৫ মিনিট) ও অমিত রোহিদাস (১৭ মিনিট)। এই জয়ের সৌজন্যে লিগ টেবলের শীর্ষেই থাকল বেলজিয়াম। ছয় ম্যাচে তাদের পয়েন্ট ১৪। তবে খুব পিছিয়ে নেই ভারত। চার ম্যাচে আট পয়েন্ট তুলে টেবলে তারা দ্বিতীয় স্থানে। এ দিনও অসাধারণ কিছু সেভ করেন ভারতের গোলরক্ষক পি আর সৃজেশ। না হলে আরও বড় ব্যবধানে জিতত বেলজিয়াম। অবশ্য হরমনপ্রীত মারাত্মক ভুল না করলে বেলজিয়াম তৃতীয় গোলটি পায় না।

ভারতের অধিনায়ক মনপ্রীত সিংহ বলেন, ‘‘অনেক কিছু শিখলাম। তবে সুযোগ কাজে লাগাতে পারলে আজও হয়তো জিততাম। এই দলটার জন্য সত্যিই আমি গর্বিত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন