Mithali Raj

হরমনপ্রীতের শততম একদিনের ম্যাচে হারলেন মিতালি, ঝুলনরা

ঝুলন গোস্বামী ৩৮ রানে ২ উইকেট নিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ২৩:১৭
Share:

ব্যাটিং ব্যর্থতার জন্যই ম্যাচ হারল ভারতের প্রমীলা বাহিনী। ছবি - বিসিসিআই

কেরিয়ারের ১০০তম একদিনের ম্যাচ হরমনপ্রীত কৌরের কাছে মোটেও সুখের হল না। কারণ প্রথম একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকা মহিলা দলের কাছে ৮ উইকেটে হেরে গেলেন মিতালি রাজ, ঝুলন গোস্বামীরা। করোনা পরিস্থিতির পর এই প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারতের প্রমীলা বাহিনী। স্বভাবতই ম্যাচ হেরে হতাশ দলের অধিনায়ক মিতালি ও সহ অধিনায়ক হরমনপ্রীত।

Advertisement

হরমনপ্রীত ম্যাচের শেষে বলেছেন, “আধুনিক সময় একদিনের ম্যাচ জিততে হলে ২৫০ থেকে ৩০০ রান করতেই হবে। সেখানে আমরা ২০০ রান টপকাতে পারলাম না। তাই জেতার আশা না করাই ভাল। তাছাড়া আমরা প্রয়োজনের তুলনায় কম অনুশীলন ম্যাচ পাই। সেটাও কিন্তু হারের বড় কারণ।”

রবিবার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক সুনে লুস। ওপেনিং থেকে মিডল অর্ডার সবাই এদিন ব্যর্থ হয়েছেন। মিতালি ৮৫ বলে ৫০ ও হরমন ৪১ বলে ৪০ রান করলেও, নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৭৭ রান তোলে ভারত।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে সেই রান তুলতে দক্ষিণ আফ্রিকাকে বেগ পেতে হয়নি। দুই ওপেনার লিজলে লি ও লোরা প্রথম উইকেটে ১৬৯ রান তুলে দলের নিশ্চিত করে দেন। লোরা ৮০ রানে ফিরে গেলেও, অন্য ওপেনার লিজলে লি ৮৩ রানে অপরাজিত থাকেন। ফলে ৪০.১ ওভারে ২ উইকেটে ১৭৮ রান তুলে ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা। ঝুলন ৩৮ রানে ২ উইকেট নিয়েছেন। বাকি বোলাররা দাগ কাটতে ব্যর্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন