Sports News

টেস্ট ক্রিকেটে শীর্ষ স্থান ধরে রাখল ভারত

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখল ভারত। ১২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার থেকে ছ’পয়েন্টে এগিয়ে থাকল ভারত। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ১১৭। সাত নম্বরে থাকা শ্রীলঙ্কার থেকে ন’পয়েন্ট এগিয়ে রয়েছে তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ মে ২০১৭ ২২:১০
Share:

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখল ভারত। ১২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার থেকে ছ’পয়েন্টে এগিয়ে থাকল ভারত। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ১১৭। সাত নম্বরে থাকা শ্রীলঙ্কার থেকে ন’পয়েন্ট এগিয়ে রয়েছে তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া। আটে থাকা ওয়েস্ট ইন্ডিজের থেকে ছ’পয়েন্ট পিছনে নবম স্থানে রয়েছে বাংলাদেশ।

Advertisement

আরও খবর: রাত দুটোয় ক্রিকেট খেলা বেশ কঠিন: কুল্টার নাইল

এ বারের র‌্যাঙ্কিংয়ে ভারতের পয়েন্টের তালিকায় এক পয়েন্ট যোগ হয়েছে। অন্যদিকে ১০৯ থেকে ১১৭তে উঠে এসে ব্যবধান কমিয়েছে দক্ষিণ আফ্রিকা। যে কারণো ১৩ পয়েন্ট থেকে দুরত্ব কমে হয়েছে ছ’পয়েন্ট। যখন ভারত ও দক্ষিণ আফ্রিকার পয়েন্টের উন্নতি হয়েছে তখন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তানের অবনতি হয়েছে। অস্ট্রেলিয়া তৃতীয় স্থান ধরে রাখলেও ১০৮ থেকে পয়েন্ট নেমে দাঁড়িয়েছে ১০০তে। চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ড রয়েছে ৯৯ পয়েন্টে। পাকিস্তানের পয়েন্ট ৯৩। রয়েছে ষষ্ঠ স্থানে। পাঁচে রয়েছে নিউজিল্যান্ড। সাতে শ্রীলঙ্কার পয়েন্ট ৯১। ওয়েস্ট ইন্ডিজ ৭৫ পয়েন্ট নিয়ে রয়েছে আটে। বাংলাদেশের পয়েন্ট ৬৯। ১০এ রয়েছে জিম্বাবোয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন