সুনীলদের আজ ম্যাকাও পরীক্ষা

আগামীকাল যদি ভারত পুরো তিন পয়েন্ট পায়, তাহলে বাকি দু’টি ম্যাচে  তাদের রিজার্ভ বেঞ্চে থাকা ছ’জন অনূর্ধ্ব-২৩-এর খেলোয়াড়দের  পরীক্ষা করে নিতে পারবেন কনস্ট্যান্টাইন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৭ ০৩:৩৯
Share:

এশিয়া কাপের যোগ্যতা অর্জন পর্বে বুধবার বেঙ্গালুরুতে ম্যাকাওয়ের মুখোমুখি হচ্ছে ভারত। শেষ দশ’টি ম্যাচের একটিতেও হারেনি তারা। এই ম্যাচে ম্যাকাওকে হারাতে পারলেই সুনীল ছেত্রীরা পৌঁছে যাবেন সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত এশিয়া কাপের মূল পর্বে।

Advertisement

সুনীলের নেতৃত্বে ভারত গ্রুপের প্রত্যেকটি ম্যাচ জিতেছে। তারা মায়ানমার (১-০), কিরগিজ প্রজাতন্ত্র (১-০), এবং ম্যাকাওকে (২-০) হারিয়ে গ্রুপ লিগে সুবিধাজনক জায়গায় রয়েছে। রক্ষণ সামলে আক্রমণ গড়ার টোটকা ভালই রপ্ত করেছে স্টিভন কনস্ট্যান্টাইনের ছেলেরা।

আরও পড়ুন: কর্নারের ঠিক আগেই প্ল্যান বদলেছিলাম: জিকসন

Advertisement

আগামীকাল যদি ভারত পুরো তিন পয়েন্ট পায়, তাহলে বাকি দু’টি ম্যাচে তাদের রিজার্ভ বেঞ্চে থাকা ছ’জন অনূর্ধ্ব-২৩-এর খেলোয়াড়দের পরীক্ষা করে নিতে পারবেন কনস্ট্যান্টাইন। তিনি চাইছেন দ্রুত পাস খেলে বল ও ম্যাচ নিজেদের দখলে রাখতে। তিনি বলেছেন, ‘‘আমরা ওদের ঘরের মাঠে ম্যাকাওকে অনেক খোলামেলা ভাবে খেলতে দিয়েছি, যা ওদের বেশ সাহায্য করেছে। এই ম্যাচে আমাদের একই রকম ভুল করলে চলবে না।’’

সুনীল ছেত্রী, জেজে লালপেখলুয়া, হোলিচরণ নার্জারি এবং উদন্ত সিংহরা বুধবার ম্যাকাওয়ের রক্ষণে ঝাঁপানোর জন্যে তৈরি। তবে, ম্যাকাওয়ের রক্ষণ বেশ শক্তিশালী যা তাঁদের বেশ ভাবাচ্ছে। ভারতের দুই ফুল ব্যাক নারায়ণ দাস এবং প্রীতম কোটাল দুই দিক থেকে ক্রসের ঝড় বইয়ে দিতে পারলে ম্যাকাওকে বেশ সমস্যায় পড়তে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন