IPL 2021

আইপিএলকে গুরুত্ব দিলে টাকা কেটে নেওয়া উচিত স্টোকসদের, মত বয়কটের

৮০ বছরের বয়কটের মতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের প্রতি অনেকটাই নরমপন্থী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৫:১১
Share:

আইপিএল খেললে শাস্তি পাওয়া উচিত স্টোকসদের? ছবি: টুইটার থেকে

আইপিএলের জন্য জুন মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে শুরুর দিকে নাও খেলতে পারেন বেশ কিছু ইংরেজ ক্রিকেটার। বেন স্টোকসদের কোচ ক্রিস সিলভারউড, ক্রিকেটারদের এমন দাবি মেনেও নিয়েছেন। তবে বেশ চটেছেন জিওফ্রে বয়কট। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটারের মতে টাকা কেটে নেওয়া উচিত সেই সব ক্রিকেটারদের, যাঁরা দেশের আগে আইপিএলকে গুরুত্ব দেন।

Advertisement

ইংল্যান্ডের হয়ে ১০৮টি টেস্টে ৮১১৪ রান করা বয়কট বলেন, “ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে গিয়ে ভারতের বিরুদ্ধে ডুবেছে ইংল্যান্ড। ক্রিকেটাররা বোধ হয় ভুলে গিয়েছে আইপিএল ডাক পাওয়ার জন্য ইংল্যান্ডের হয়ে নিজেদেরকে প্রমাণ করতে হয়েছে। তাই তাদের কৃতজ্ঞ থাকা উচিত দলের প্রতি। আমি কখনোই আইপিএল খেলতে বারণ করছি না, তাই বলে দেশের হয়ে না খেলে আইপিএলে খেলা মেনে নেওয়া যায় না।”

৮০ বছরের বয়কটের মতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের প্রতি অনেকটাই নরমপন্থী। তিনি বলেন, “সেই সব ক্রিকেটারদের সিরিজে নেওাই উচিত নয় যারা পুরো সিরিজটা খেলবে না। সুস্থ ক্রিকেটারকে দল না পেলে তাদের টাকা নেটে নেওয়া উচিত।” বয়কটের অভিযোগ ইংল্যান্ড ক্রিকেট দলের কোচ, বোর্ডের প্রধান, নির্বাচকরা ‘নির্বোধ’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন