ishant sharma

৩০০ উইকেটের মালিক ইশান্ত, ক্লাবে ভারতের আরও ৫

টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেটের মালিক হলেন ইশান্ত শর্মা। ভারতের ষষ্ঠ বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৬
Share:

৩০০ উইকেটের মালিক ইশান্ত শর্মা ছবি টুইটার

টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেটের মালিক হলেন ইশান্ত শর্মা। ভারতের ষষ্ঠ বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। ভারতীয়দের মধ্যে ইশান্তই সবথেকে বেশি টেস্ট নিলেন এই মাইলস্টোনে পৌঁছতে। ভারতের তৃতীয় জোরে বোলার হিসেবে ৩০০ উইকেট নিলেন তিনি।

Advertisement

ভারতীয় বোলারদের মধ্যে ৩০০ ক্লাবে ইশান্ত ছাড়াও রয়েছেন অনিল কুম্বলে (৬১৯), কপিল দেব (৪৩৪), হরভজন সিংহ (৪১৭), রবিচন্দ্রন অশ্বিন (৩৮২), জাহির খান (৩১১)। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ১৬তম ওভারে ড্যান লরেন্সকে ফিরিয়ে ৩০০ উইকেটে পৌঁছন ইশান্ত। দ্বিতীয় ইনিংসে আর উইকেট পাননি তিনি। প্রথম ইনিংসে নেন ২টি উইকেট।

পিঠের চোটের জন্য গত অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে ছিলেন না ইশান্ত। পিঠের চোটের জন্য প্রায় চার মাস মাঠের বাইরে ছিলেন তিনি। গত আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে একটিই মাত্র ম্যাচ খেলেছিলেন ইশান্ত।

Advertisement

গ্রাফিক: সৌভিক দেবনাথ

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস ১৭৮ রানে শেষ হয়। ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪২০ রান। চতুর্থ দিনের শেষে রোহিত শর্মার উইকেট হারিয়ে ভারত ৩৯ রান তুলেছে। শেষ দিন ভারতের জেতার জন্য দরকার আরও ৩৮১ রান। ইংল্যান্ডের দরকার ৯ উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন