Virat Kohli

India vs England: টানা ৫০ ইনিংসে নেই কোনও শতরান! কোহলীকে নিয়ে প্রশ্ন

তিনি ব্যাট করতে নামলেই প্রত্যাশার পারদ চড়তে থাকে। কিন্তু সাম্প্রতিককালে বিরাট কোহলীর ছন্দ চিন্তায় ফেলেছে তাঁর অনুরাগীদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ২১:২২
Share:

বুধবারও অ্যান্ডারসনের বলে আউট কোহলী। ছবি রয়টার্স

তিনি ব্যাট করতে নামলেই প্রত্যাশার পারদ চড়তে থাকে। কিন্তু সাম্প্রতিককালে বিরাট কোহলীর ছন্দ চিন্তায় ফেলেছে তাঁর অনুরাগীদের। দীর্ঘদিন হয়ে গেল কোহলীর ব্যাট থেকে নেই কোনও শতরান। বুধবার লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে সাত রানে ফিরে গেলেন তিনি।

Advertisement

এই নিয়ে টানা ৫০ ইনিংসে কোহলীর ব্যাট থেকে কোনও শতরান এল না। তাঁর ক্রিকেটজীবনে এটিই দীর্ঘতম সময়। কোহলী শেষ বার কোনও আন্তর্জাতিক ম্যাচে শতরান করেছিলেন ২০১৯-এ ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে। দু’বছর কাটতে চললেও শতরান পাননি তিনি।

এর আগে ২০১৪-র ফেব্রুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত টানা ২৫ ইনিংসে তাঁর ব্যাট থেকে শতরান আসেনি। এই সময়কালের মধ্যেই ছিল ইংল্যান্ড সফর, যা কোহলীদের ক্রিকেটজীবনের অন্যতম খারাপ সময়। ভক্তদের মনে আশঙ্কা, সেই সময়ই আবার ফিরে আসছে না তো?

Advertisement

এই নিয়ে ৬৪১ দিন হয়ে গেল কোহলীর ব্যাটে নেই শতরান। ২০১৪-র সেই সিরিজের মতো এ বারও তিনি বার বার আউট হচ্ছেন জেমস অ্যান্ডারসনের বলে। চতুর্থ স্টাম্পে খোঁচা দেওয়ার প্রবণতা ফিরে এসেছে কোহলীর। চলতি সিরিজে মাত্র একটি ম্যাচে অর্ধশতরান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন