James Anderson

India vs England 2021: লর্ডসে কী তাতিয়ে দিয়েছিল বুমরাকে, জানাচ্ছেন জাহির খান

লর্ডসের তৃতীয় দিন অ্যান্ডারসনের সঙ্গে ঝামেলা হয় বুমরার। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মহম্মদ শামির সঙ্গে জুটি গড়ে ভারতের রান ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ২০:৫০
Share:

যশপ্রীত বুমরা। ছবি রয়টার্স

লর্ডসের দ্বিতীয় টেস্টে জেমস অ্যান্ডারসনের সঙ্গে ঝামেলা লেগেছিল যশপ্রীত বুমরার। ওই ঘটনাই দ্বিতীয় ইনিংসে তাতিয়ে দিয়েছে তাঁকে। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন পেসার জাহির খান

Advertisement

এক সাক্ষাৎকারে জাহির বলেছেন “যদি রেগে গেলে বুমরা এ রকম খেলে, তাহলে আমি চাইব প্রতি ম্যাচেই বিপক্ষ বুমরাকে রাগিয়ে দিক। ওর মতো বোলার প্রথম ইনিংসে উইকেট পায়নি। আমি নিশ্চিত ব্যাপারটা নিয়ে ও চিন্তিত ছিল। এর পরেই অ্যান্ডারসনের ওই অধ্যায়। পর পর বাউন্সার দিয়েছিল অ্যান্ডারসনকে। নিজে বোলিং করার সময় পাল্টা ইংরেজ পেসার ওকে বাউন্সার ফিরিয়ে দিয়েছিল। ওই ঘটনাই ওকে অনুপ্রাণিত করেছে। ইংল্যান্ড নিশ্চয়ই ভেবেছে, বুমরাকে রাগিয়ে দেওয়ার থেকে ওর বাউন্সার খাওয়া অনেক সহজ ছিল।”

লর্ডসের তৃতীয় দিন অ্যান্ডারসনের সঙ্গে ঝামেলা হয় বুমরার। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মহম্মদ শামির সঙ্গে জুটি গড়ে ভারতের রান ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন। বল হাতে তিন উইকেট নিয়ে ভেঙে দেন ইংরেজদের মেরুদণ্ড।

Advertisement

অ্যান্ডারসনকে একের পর এক স্লো বল করা নিয়ে জাহির বলেছেন, “স্লোয়ার বল করা এমনিতেই কঠিন। তার উপর রাউন্ড দ্য উইকেট থেকে সেটা করা আরও কঠিন। কিন্তু বুমরা সেই কাজটাই সহজ করে দেখিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন