Rohit Sharma

টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বাধিক রানের জন্য রোহিতের চাই মাত্র ৩৫

এই মুহূর্তে টি-টোয়েন্টিতে ৯১ ম্যাচে ২২৩৮ রান রয়েছে হিটম্যানের। যা এসেছে ৩২.৪৩ গড়ে। রোহিতের রয়েছে চার সেঞ্চুরি ও ১৫ হাফ-সেঞ্চুরি। তিনি আছেন তালিকার তিনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

অকল্যান্ড শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৩৬
Share:

শুক্রবারই কি গাপ্টিলকে টপকে যেতে পারবেন রোহিত? ছবি: এএফপি।

চাই আর মাত্র ৩৫ রান। তা হলেই টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বাধিক রানসংগ্রহকারী হয়ে উঠবেন রোহিত শর্মা। এবং টপকে যাবেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলকে।

Advertisement

এই মুহূর্তে টি-টোয়েন্টিতে ৯১ ম্যাচে ২২৩৮ রান রয়েছে হিটম্যানের। যা এসেছে ৩২.৪৩ গড়ে। রোহিতের রয়েছে চার সেঞ্চুরি ও ১৫ হাফ-সেঞ্চুরি। তিনি আছেন তালিকার তিনে। শীর্ষে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল (২২৭২ রান)। দুইয়ে আছেন পাকিস্তানের শোয়েব মালিক (২২৬৩ রান)। অর্থাৎ, গাপ্টিলকে টপকাতে রোহিতের চাই ৩৫ রান। আর শোয়েবকে টপকাতে রোহিতের চাই ২৬ রান।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে রোহিত অবশ্য রান পাননি। ভারতও হেরেছিল। আর সেই পরাজয় এসেছিল ৮০ রানে। যা রানের ভিত্তিতে এই ফরম্যাটে ভারতের সবচেয়ে বড় হার। অধিনায়ক হিসেবে রোহিত নিশ্চয়ই চাইবেন দলকে জয়ের সরণিতে ফিরিয়ে আনতে। একইসঙ্গে চাইবেন ব্যাটে রান করতেও। বিরাট কোহালির অনুপস্থিতিতে তাঁর দায়িত্বও অনেক বেশি।

Advertisement

আরও পড়ুন: ধোনির কেরিয়ারের এই লজ্জার রেকর্ড সম্পর্কে জানেন তো?​

আরও পড়ুন: সমতা ফেরাতেই হবে, দেখুন কেমন দল হতে পারে ভারতের​

গাপ্টিল এই মুহূর্তে চোটের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াডে নেই। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। ফলে, গাপ্টিলের পক্ষে রান বাড়ানো সম্ভব নয়। ফলে, রোহিত শর্মার কাছে এই সিরিজ কুড়ি ওভারের ফরম্যাটে সর্বাধিক রানসংগ্রহকারীর তাজ ছিনিয়ে নেওয়ার দারুণ সুযোগ হয়ে উঠছে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন