IPL 2017

প্রথম আইপিএলেই নজর কাড়তে পারেন যে ভারতীয় তরুণ প্রতিভারা

আন্তজার্তিক স্তরে আসার জন্য এখন ক্রিকেটারদের কাছে আদর্শ মঞ্চ আইপিএল। প্রতিবার আইপিএলের হাত ধরে কোনও না কোনও ক্রিকেটার তারকা হয়েছেন রাতারাতি। আজিঙ্ক রাহানে থেকে হার্দিক পাণ্ড্য— আইপিএল মঞ্চকে ব্যবহার করে ভারতীয় টিমে জায়গা করে নিয়েছেন অনেকেই।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ১১:৩২
Share:
০১ ০৮

কৃষ্ণাপ্পা গৌতম- বেঙ্গালুরুর ছেলে কৃষ্ণাপ্পা গৌতম। অলরাউন্ডার গৌতম ইতিমধ্যে ১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তার মধ্যে ২টি হাফ সেঞ্চুরি রয়েছে গৌতমের। টি২০ ফর্ম্যাটে দুর্দান্ত স্ট্রাইক রেট (১৬৬.৬৬) রয়েছে তাঁর। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধ ভারতীয় এ দলের হয়ে প্রস্তুতি ম্যাচে ৭৪ রান করেছেন গৌতম। এবারের আইপিএল নিলামে ২ কোটি টাকা দিয়ে তাঁকে কিনে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। তাঁর বেস প্রাইস ছিল মাত্র ১০ লক্ষ টাকার।

০২ ০৮

টি নটরাজন- নিলামেই রাতারাতি খবরের শিরোনামে চলে আসেন তামিলনাড়ুর অলরাউন্ডার টি নটরাজন। ৩ কোটি টাকা দর পায় এই বাঁহাতি পেসার। কিঙ্গস ইলেভেন পঞ্জাবের হয়ে প্রথম আইপিএল খেলতে নামবেন তিনি।

Advertisement
০৩ ০৮

মহম্মদ সিরাজ- ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত কিছু পারফরম্যান্স রয়েছে মহম্মদ সিরাজের। ২০ লক্ষ টাকা বেস প্রাইস ছিল ডানহাতি এই মিডিয়াম পেসারের। নিলামে ২ কোটি ৬০ লক্ষ টাকায় ঘরের ছেলেকে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।

০৪ ০৮

বাসিল থাম্পি- কেরালার মিডিয়াম পেসার বাসিল থাম্পিকে গুজরাত লায়ন্স কেনে ৮৫ লক্ষ টাকায়। তাঁর বেস প্রাইস ছিল মাত্র ১০ লক্ষ টাকার। ঘরোয়া টি২০ ফর্ম্যাটে দুর্দান্ত বোলিং পারফরম্যান্স রয়েছে বছর ২৩-র বাসিল থাম্পির।

০৫ ০৮

সায়ন ঘোষ - কলকাতা নাইট রাইডার্সে আরও এক বাঙালি ক্রিকেটারের সংযোজন। ১০ লক্ষ টাকার বেস প্রাইসে বাংলার অনূর্ধ্ব ১৯ দলের সায়ন ঘোষকে কিনল কলকাতা নাইট রাইডার্স। ডান হাতি মিডিয়াম পেসার সায়ন পূর্বাঞ্চল এবং বাংলার হয়ে দুর্দান্ত বোলিং করে সাড়া জাগিয়ে দিয়েছেন চলতি ঘরোয়া ক্রিকেটে।

০৬ ০৮

নভদীপ সাইনি- হরিয়ানার ডানহাতি পেসারের বেস প্রাইস ১০ লক্ষ টাকা দিয়েই তাঁকে কিনেছে দিল্লি ডেয়ারডেভিলস। নিলামের দ্বিতীয় রাউন্ডে নভদীপকে কিনে নেয় দিল্লি। অস্ট্রেলিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচে ভারতীয় এ দলের হয়ে দুই ইনিংসে ৩টি উইকেট নেন সাইনি।

০৭ ০৮

রাহুল চাহর- এবারে রাহুল চাহর প্রথম আইপিএল খেলবে রাইজিং পুণের হয়ে। ১০ লক্ষ টাকার বেস প্রাইসে বিক্রি হয়েছে রাজস্থানের স্পিনার রাহুল চাহর।

০৮ ০৮

রিঙ্কু সিংহ - উত্তর প্রদেশের বাঁ হাতি ব্যাটসম্যান রিঙ্কু সিংহকে ১০ লক্ষ টাকায় কেনে কিঙ্গস ইলেভেন পঞ্জাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement