Sports News

তিরন্দাজির ইতিহাসে এক নম্বর র‌্যাঙ্কিংয়ে ভারত

এশিয়ান গেমসের আর একমাসও বাকি নেই। তার আগে দলের জন্য এটা বড় প্রাপ্তি। বিশ্বকাপের চার পর্বেই দারুণ সফল ভারতীয় রিকার্ভ মহিলা দল। আন্তালিয়া ও বার্লিনে রুপো জিতেছে ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৮ ১৯:২২
Share:

এশিয়ান গেমসের আগে ভারতীয় তিরন্দাজ দলের জন্য সুখবর। তিরন্দাজির বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এল মহিলা কমপাউন্ড দল। বৃহস্পতিবারই বিশ্ব আর্চারি সংস্থা এই র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। এই প্রথম ভারতীয় তিরন্দাজ দল র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছল।

Advertisement

এশিয়ান গেমসের আর একমাসও বাকি নেই। তার আগে দলের জন্য এটা বড় প্রাপ্তি। বিশ্বকাপের সব পর্বেই দারুণ সফল ভারতীয় রিকার্ভ মহিলা দল। আন্তালিয়া ও বার্লিনে রুপো জিতেছে ভারত। স্টেজ থ্রি বিশ্বকাপে দলই পাঠায়নি ভারত।

কমপাউন্ড মিক্স টিমে পাঁচে ও রিকার্ভ মিক্স টিমে সাতে রয়েছে ভারত।৩৪২.৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পৌঁছেছে ভারত। শীর্ষে থাকা চাইনিজ তাইপে দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছে ছ’পয়েন্টের ব্যবধানে।

Advertisement

মহিলাদের রিকার্ভ টিম আট নম্বরে রয়েছে। মহিলাদের রিকার্ভ টিম ১২ নম্বরে রয়েছে। ২০১৪ ইনচিয়ন এশিয়ান গেমসের কমপাউন্ড মহিলা ও পুরুষদের দলগত বিভাগে সোনা ও ব্রোঞ্জ জিতেছিল ভারত।

আরও পড়ুন
ফের গোল্ড কোস্ট বিতর্কে ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন