Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ফের গোল্ড কোস্ট বিতর্কে ভারত

অংশগ্রহণকারীদের বুঝতে হবে, গেমসগুলিতে একটা সাধারণ সৌজন্য মেনে চলতে হয়। সামনে এশিয়ান গেমস। তার পর আরও  প্রতিযোগিতা আছে। ভবিষ্যতে আর কখনও যেন এই ঘটনার পুনরাবৃত্তি না হয়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৮ ০৩:৫৭
Share: Save:

সম্প্রতি শেষ হওয়া গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের সময় ভারতীয় অ্যাথলিটদের অনেকে গেমস ভিলেজের সম্পত্তির নানা ক্ষতি করেছেন। ক্ষতিপূরণ হিসেবে ভারতীয় অলিম্পিক সংস্থার (আইওএ) ‘সিকিউরিটি ডিপোজিট’ থেকে প্রায় আশি হাজার টাকা কেটে নিয়েছেন গেমসের অস্ট্রেলীয় আয়োজকরা। ঘটনায় অত্যন্ত বিরক্ত আইওএ। তারা চায়, ক্ষতিপূরণের অর্থের ভাগ নিক সংশ্লিষ্ট খেলোয়াড়দের জাতীয় সংস্থাগুলিও। যারা এই কাণ্ড করেছেন তাঁদের মধ্যে আছেন বাস্কেটবল, হকি ও অ্যাথলেটিক্স ইত্যাদি খেলার খেলোয়াড়রা। মোট ক্ষতির অঙ্কের ৫৯ হাজার ২৬২ টাকা আইওএ এখন বিভিন্ন খেলার জাতীয় সংস্থার কাছ থেকে আদায় করতে চায়।

এই ঘটনায় আইওএ প্রেসিডেন্ট নরিন্দর বাতরা রীতিমতো ক্ষিপ্ত। তিনি জাতীয় ক্রীড়া সংস্থার মহাসচিব রাজীব মেটাকে ই-মেলে লিখেছেন, ‘‘সংশ্লিষ্ট ফেডারেশনগুলি যেন দোষী খেলোয়াড় এবং অন্য প্রতিনিধিদের সঙ্গে অবশ্যই কথা বলে। যাতে ভবিষ্যতে আর কখনও এ রকম না হয়। এই ধরনের ঘটনা অন্য দেশের কাছে আমাদের ভাবমূর্তি নষ্ট করে। অংশগ্রহণকারীদের বুঝতে হবে, গেমসগুলিতে একটা সাধারণ সৌজন্য মেনে চলতে হয়। সামনে এশিয়ান গেমস। তার পর আরও প্রতিযোগিতা আছে। ভবিষ্যতে আর কখনও যেন এই ঘটনার পুনরাবৃত্তি না হয়।’’

বাতরা কোন কোন খেলার খেলোয়াড়রা এই কাণ্ড করেছেন, তাও বলেছেন। এমনকি কত নম্বর ঘরে জিনিস নষ্ট করার ঘটনা ঘটেছে, তাও। তাঁর কথা অনুযায়ী, আটটি খেলার খেলোয়াড়রাই মূলত দায়ী। স্কোয়াশ, প্যারা অ্যাথলিট, টেবল টেনিস, শ্যুটিং, বাস্কেটবল, অ্যাথলেটিক্স, ভারোত্তোলন ও হকি। সব চেয়ে বেশি সম্পত্তি নষ্ট করেছেন বাস্কেটবলের খেলোয়াড়রা। যার আর্থিক মূল্য প্রায় কুড়ি হাজার টাকা। তার পরেই রয়েছে যথাক্রমে অ্যাথলেটিক্স, হকি, শুটিং, ভারোত্তোলন, স্কোয়াশ ও
টেবল টেনিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India 2018 Commonwealth Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE