Asian Games

শুটিংয়ে ১৯তম পদক, শনিবার রুপো দিয়ে খাতা খুলল ভারত, জন্মদিনে এশিয়ান গেমসে সাফল্য ভারতীয়ের

১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতলেন সরবজ্যোত সিংহ এবং দিব্যা থারিগল। শনিবার সরবজ্যোতের জন্মদিন। সেই দিনেই পদক জিতলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৩১
Share:

সরবজ্যোত সিংহ এবং দিব্যা থারিগল। —ফাইল চিত্র।

এ বারের এশিয়ান গেমসে ভারতের ৩৪তম পদক জয়। শনিবার প্রথম পদক এল শুটিংয়ে। এ বারের গেমসে শুটিং থেকে ১৯টি পদক জিতল ভারত। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতলেন সরবজ্যোত সিংহ এবং দিব্যা থারিগল। শনিবার সরবজ্যোতের জন্মদিন। সেই দিনেই পদক জিতলেন তিনি।

Advertisement

শনিবার ১০মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে ভারত বনাম চিন ফাইনাল ছিল। লক্ষ্য থাকে কোন দল আগে ১৬ পয়েন্টে পৌঁছতে পারবে। ভারত একটা সময় ৭-৩ ফলে এগিয়ে গিয়েছিল। কিন্তু সেখান থেকে চিনের ঝ্যাং বাওয়েন এবং জিয়ান র‍্যানজিন ১১-১১ করে দেয়। একটা সময় ১৩-১৩ পয়েন্ট হয় দুই দলের। পরের রাউন্ডটি ড্র হয়। তার পরের রাউন্ডে জিতে সোনার পদক নিশ্চিত করে চিন। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয় শুটিংয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় দলকে।

শুক্রবার একই ইভেন্টে সোনা এবং রুপো জিতেছিল ভারত। ১০ মিটার এয়ার পিস্তলে মেয়েদের দলগত বিভাগে পদক জয়ের পর ব্যক্তিগত বিভাগেও সোনা জয়। পলক গুলিয়া সোনা জিতলেন। রুপো পেলেন এষা সিংহ। এশিয়ান গেমসে রেকর্ড গড়ে সোনা জিতলেন পলক। শুক্রবার সকালে দলগত বিভাগে রুপো জিতেছিলেন পলক এবং এষা। ব্যক্তিগত বিভাগেও তাঁদের থেকে পদকের আশা ছিল ভারতের। সেই আশা পূরণ করেন ভারতের দুই শুটারই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন