বল উইকেটে লাগলেও বেল না পড়ায় আউট হননি এঁরা

বল উইকেটে লাগলে বেল পড়ে যাবে। স্বাভাবিক ঘটনা এটাই। কিন্তু ক্রিকেট তো আর সবসময় স্বাভাবিক নিয়মে চলে না। এরকম একাধিক ঘটনা আছে যখন উইকেট নড়ে গেলেও বেল না পড়ায় আউট হননি ব্যাটসম্যান। এমনকী উইকেট উপড়ে গেলেও বেল টিকে থাকার রেকর্ড রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক এমনই কয়েকটি চমকপ্রদ ঘটনা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৮ ১১:১৪
Share:
০১ ০৬

ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় এক দিনের আন্তর্জাতিক। ব্যাটসম্যান তখন মহেন্দ্র সিংহ ধোনি। বোলার তখন শ্রীলঙ্কার দিলহারা ফার্নান্ডো। ধোনির প্যাড ছুঁয়ে বল লেগেছিল উইকেটে। কিন্তু, বেল না পড়ায় সে যাত্রায় রক্ষা পেয়ে যান ধোনি।

০২ ০৬

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১৭-এর ফাইনালে ব্যাট করছিলেন মহম্মদ হাফিজ। বোলার তখন ভারতের জসপ্রিত বুমরা। ৪৯ ওভারে বল করছিলেন বুমরা। বল লেগেছিল হাফিজের স্টাম্পে। কিন্তু, বেল না পড়ায় কোনও লাভ হয়নি ভারতের।

Advertisement
০৩ ০৬

নিউজিল্যান্ডের সঙ্গে হ্যামিল্টন টেস্টের প্রথম দিনেই প্রায় শেষ হতে চলেছিল শ্রীলঙ্কার প্রথম ইনিংস। আট উইকেটে ২৮৮ শ্রীলঙ্কার রান। বল করছিলেন নিল ওয়েগনার। ভাগ্য বোধ হয় শ্রীলঙ্কার সঙ্গেই ছিল। ব্যাটসম্যান লকমলের উইকেটে বল লাগলেও স্ট্যাম্প না পড়ায় আউট হননি তিনি।

০৪ ০৬

২০১৫ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল। মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া-পাকিস্তান। ব্যাট করছিলেন পাক ব্যাটসম্যান মিসবা-উল-হক। ইতিমধ্যেই পাকিস্তানের দুই উইকেট পড়ে গিয়েছিল। বোলার তখন জশ হ্যাজেলউড। বল উইকেটে লাগলেও বেল না পড়ায় সে যাত্রায় রক্ষা পেয়ে গিয়েছিলেন মিসবা।

০৫ ০৬

২০১৩। ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট। তখন ইংল্যান্ড ৬ উইকেটে ২০৭। ব্যাট করছিলেন ম্যাট প্রায়র। অন্য দিকে বোলার নিউজিল্যান্ডের নিল ওয়েগনার। ইংলিশ ব্যাটসম্যানের কাঁধে লেগে বল লাগে স্টাম্পে। কিন্তু, বেল না পড়ায় আউট হননি প্রায়র।

০৬ ০৬

২০০৯ সালে কলম্বোয় ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক। পাঁচ উইকেট পড়ার পর ব্যাট করতে নেমেছিলেন পারভেজ মাহারুফ। বোলার তখন জাহির খান। জাহিরের ইয়র্কার মাহারুফের লেগ স্ট্যাম্প ছুঁয়ে বাউন্ডারি পার করে ফেলে। কিন্তু, উইকেটের বেল পড়েনি। ফলে আউট হননি পারভেজ। উল্টে চার রান পায় শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement