আগ্রাসী ক্রিকেট ছাড়ছেন না এবি

শুক্রবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ডেভিড ওয়ার্নারের বিধ্বংসী ব্যাটিং আরও চাপ বাড়িয়ে দিয়েছে গ্যারি কার্স্টেনের দলের। যদিও ওয়ার্নারের পাল্টা হিসেবে আরসিবি সেরা জবাব বেছে নিচ্ছে শেষ ম্যাচে অপরাজিত থাকা এ বি ডিভিলিয়ার্সকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৯ ০৫:৩৫
Share:

আগ্রাসী ক্রিকেটেই আমরা ভরসা রাখছেন এ বি ডিভিলিয়ার্স। ছবি এএফপি।

প্রথম দু’ম্যাচে জয় নেই। শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে বিতর্কিত ‘নো বলে’ হার। সব মিলিয়ে নিজামের শহরে আজ, রবিবার ফের বড় পরীক্ষার মুখে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

Advertisement

কী ভাবে জয়ের রাস্তায় ফেরা সম্ভব? বিশেষ করে, শুক্রবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ডেভিড ওয়ার্নারের বিধ্বংসী ব্যাটিং আরও চাপ বাড়িয়ে দিয়েছে গ্যারি কার্স্টেনের দলের। যদিও ওয়ার্নারের পাল্টা হিসেবে আরসিবি সেরা জবাব বেছে নিচ্ছে শেষ ম্যাচে অপরাজিত থাকা এ বি ডিভিলিয়ার্সকে। প্রাক্তন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার ওয়েবসাইটে আরসিবি সমর্থকদের প্রশ্নের জবাবে বলেছেন, ‘‘মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আমরা শেষ বল পর্যন্ত লড়াই করেছি। হারটা কাঙ্ক্ষিত ছিল না। তবে আমি মনে করি, প্রথম দু’ম্যাচের ফল দলে তেমন কোনও নেতিবাচক প্রভাব ফেলবে না।’’ তিনি আরও বলেছেন, ‘‘আগ্রাসী ক্রিকেটেই আমরা ভরসা রাখছি। আমার মনে হয়, সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচ থেকেই দল ঘুরে দাঁড়াতে পারবে। দলের সেই ক্ষমতা রয়েছে।’’ যদিও ডিভিলিয়ার্সের বক্তব্য কতটা ভরসা দিচ্ছে ভক্তদের, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শেষ ম্যাচে অধিনায়ক বিরাট কোহালি এবং ডিভিলিয়ার্স ছাড়া কেউ বড় রান করতে পারেননি।

উপ্পল স্টেডিয়ামে রবিবার বিকেল চারটেয় ম্যাচ। প্রচণ্ড গরমের সঙ্গে আপেক্ষিক আর্দ্রতাও প্রবল। কিউরেটর জানিয়েছেন, ব্যাটসম্যানরা রান যেমন পাবেন, তেমনই বোলাররাও খুব একটা হতাশ হবেন না। হয়তো সেই কারণে গরম নিয়ে খুব একটা চিন্তিত নন আরসিবি দলের বোলিং কোচ আশিস নেহরা। তিনি জানিয়েছেন, পেস বোলিং ব্রিগেড উইকট থেকে বাড়তি বাউন্স আদায় করে নেবে। দলে উমেশ যাদব, নবদীপ সাইনি, মহম্মদ সিরাজ এবং যুজবেন্দ্র চহালের মতো বোলার রয়েছেন, যাঁদের টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে ভালই পরিচয় রয়েছে। নেহরা বলেছেন, ‘‘বোলিং আমাদের দলের বড় শক্তি। শেষ ম্যাচে চহালের পারফরম্যান্স ছিল খুব ভাল। তবে শুরুর দিকে ওয়ার্নারকে নিষ্ক্রিয় রাখতে বোলারদের অনেক বেশি সতর্ক থাকতে হবে। এই ম্যাচ থেকে ঘুরে দাঁড়াতে দল তৈরি। প্রত্যেকেই কিন্তু তাদের সেরাটা দিতে মরিয়া হয়ে রয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন