বেয়ারস্টো ও বোলারদের দাপটে জয় হায়দরাবাদের

কোটলার পিচে অবশ্য ব্যাট করা খুব সহজ ছিল না। বল সে ভাবে ব্যাটে আসেনি। যে কারণে বেয়ারস্টোর ওই ইনিংসের জন্য তাঁকেই ম্যাচের সেরা বাছা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৯ ০৩:৫০
Share:

আগ্রাসী: কোটলায় বিধ্বংসী ব্যাটিং বেয়ারস্টোর। পিটিআই

প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে হারের পরে টানা তিনটে ম্যাচে জিতে লিগ টেবিলে এক নম্বরে চলে এল সানরাইজার্স হায়দরাবাদ (চার ম্যাচে ছয়)। তাদের নেট রান রেটও (১.৭৮) বাকিদের থেকে ভাল। টেবিলে দুই থেকে চারে রয়েছে যথাক্রমে— কিংস ইলেভেন পঞ্জাব (চার ম্যাচে ছয়), চেন্নাই সুপার কিংস (চার ম্যাচে ছয়) এবং কেকেআর (তিন ম্যাচে চার)।

Advertisement

বৃহস্পতিবার ফিরোজ শাহ কোটলায় দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিখুঁত বোলিং এবং জনি বেয়ারস্টোর (২৮ বলে ৪৮) বিধ্বং‌সী ব্যাটিং পাঁচ উইকেটে জেতাল হায়দরাবাদকে। দিল্লিকে আট উইকেটে ১২৯ রানে আটকে রেখে নয় বল বাকি থাকতে জিতে যান ডেভিড ওয়ার্নাররা।

কোটলার পিচে অবশ্য ব্যাট করা খুব সহজ ছিল না। বল সে ভাবে ব্যাটে আসেনি। যে কারণে বেয়ারস্টোর ওই ইনিংসের জন্য তাঁকেই ম্যাচের সেরা বাছা হয়েছে। হায়দরাবাদ পেস আক্রমণে এমন বোলাররা আছেন, যাঁদের প্রধান অস্ত্র হল সুইং, নাকল বল, মন্থর ডেলিভারি। যেমন ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কল বা সন্দীপ শর্মা। এর সঙ্গে ছিলেন দুই স্পিনার— আফগানিস্তানের রশিদ খান এবং মহম্মদ নবি। যে ধরনের পিচে এই বোলাররা বল করতে পছন্দ করেন, ঠিক সেটাই কোটলায় পেয়ে গিয়েছিলেন তাঁরা।

Advertisement

এই পিচে শুরু থেকেই স্ট্রোক খেলতে গিয়ে সমস্যায় পড়ে গেলেন ভারতীয় দলের দুই উঠতি প্রতিভা পৃথ্বী শ এবং ঋষভ পন্থ। ১১ রানে পৃথ্বীর স্টাম্প ছিটকে দেন ভুবনেশ্বর। পাঁচ রান করে নবিকে তুলে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন ঋষভ। দিল্লির ব্যাটসম্যানদের মধ্যে কিছুটা লড়াই করেন অধিনায়ক শ্রেয়স আইয়ার (৪১ বলে ৪৩)। হায়দরাবাদের হয়ে দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর, নবি ও সিদ্ধার্থ। একটি করে উইকেট রশিদ এবং সন্দীপের।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

দিল্লির বিরুদ্ধে ভুবনেশ্বরের সঙ্গে বোলিং ওপেন করেন নবি। এই পিচে বল করে যে তিনি খুশি, তা পরিষ্কার হয়ে যাচ্ছে এই অফস্পিনারের কথাতেও। তিনি বলেন, ‘‘পারলে এই পিচটা সঙ্গে করে নিয়ে যেতাম।’’ এর পরে তিনি যোগ করেন, ‘‘পরিস্থিতির ওপর আমার ভূমিকাটা নির্ভর করে। আগের ম্যাচে আমি চার ওভার টানা বল করেছিলাম। এই ম্যাচে আবার পরের দিকেও বল করেছি।’’ কোটলার পিচ নিয়ে নবির মন্তব্য, ‘‘পিচটা শুকনো, মন্থর। এখানে ব্যাটসম্যানদের পক্ষে রান করা কঠিন ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন