IPL

‘এ যেন পিছন থেকে ছুরি মারা’, অশ্বিনকে ঘিরে বাড়ছে বিতর্কের পারদ

এই বিতর্কে ঢুকে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। সংবাদসংস্থাকে  দেওয়া সাক্ষাৎকারে এক বোর্ড কর্তা বলেছেন, ব্যাটসম্যানকে আউট করার ক্ষেত্রে ক্রিকেটীয় স্কিলই প্রয়োগ করা উচিত। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৯ ১৯:৪৯
Share:

বাটলার ও অশ্বিন। বিতর্কের পারদ চড়ছে। ছবি: এএফপি।

জস বাটলারকে ‘মাঁকড় আউট’ করে বির্তকে রবিচন্দ্রন অশ্বিন। টুইটারে উঠেছে ঝড়।

Advertisement

আত্মপক্ষ সমর্থন করে কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ককে বলতে শোনা গিয়েছে, ক্রিকেটের নিয়ম মেনেই তিনি আউট করেছেন। এটাকে কোনওমতেই আনস্পোর্টিং বলা যায় না।

এই বিতর্কে ঢুকে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে এক বোর্ড কর্তা বলেছেন, ব্যাটসম্যানকে আউট করার ক্ষেত্রে ক্রিকেটীয় স্কিলই প্রয়োগ করা উচিত।

Advertisement

আরও পড়ুন: হাসিঠাট্টায় নিমেষে ‘চেন্নাই টু দিল্লি’, মন ভাল করা ভিডিও ধোনিদের

আরও পড়ুন: গেইলকে থামাতে তৈরি হচ্ছেন রাসেল, হোটেলেই চলছে সাধনা, দেখুন ভিডিয়ো

আইপিএলের জনপ্রিয়তা বিশ্বজোড়া। ক্রিকেট শিক্ষার্থীও এই টুর্নামেন্ট গোগ্রাসে গিলে থাকে। বাটলারকে ‘মাঁকড় আউট’ করায় সবার কাছে তা অন্য বার্তা বহন করে আনতে পারে বলেই মনে করছেন সেই বোর্ড কর্তা। তাঁর আরও বক্তব্য, ম্যাচ অফিসিয়ালও পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছেন। নিয়ম অনুয়ায়ী, বোলিং করার মুহূর্তে ব্যাটসম্যান যদি ক্রিজ ছেড়ে বেরিয়ে যান, তা হলেই তাঁকে আউট করা যাবে। কিন্তু অশ্বিন সেই নিয়ম না মানায় বিতর্ক দানা বেঁধেছে। সেই বোর্ড কর্তা বলেছেন, ‘‘একজন ক্রিকেটারকে বোকা বানানোর ক্ষেত্রে ক্রিকেটীয় দক্ষতা ছাড়া অন্য কিছু প্রয়োগ করা উচিত নয়। প্রতিযোগিতা থাকা ভাল, কিন্তু তারও একটা সীমা থাকা দরকার।’’

অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নও অশ্বিনের সমালোচনা করেছেন।

আর এক বোর্ড কর্তা অশ্বিনের আউট নিয়ে জানিয়েছেন, যে ভাবে আউট করা হয়েছে, তা পিছন থেকে ছুরি মারার মতোই একটা ব্যাপার। সেই কারণেই সর্বস্তর থেকে সমালোচনা ধেয়ে আসছে। সেই কর্তার মতে, অশ্বিন মাঠে জিতলেও, মন জিততে পারেননি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন