IPL 2020

গেল ঝড় রুখতে তৈরি কলকাতা, বললেন বোলিং কোচ

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ব্যাট হাতে দেখা যায়নি ক্রিস গেলকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ১৪:৪৩
Share:

গেলকে কি ব্যাট হাতে দেখা যাবে কলকাতার বিরুদ্ধে? ছবি টুইটার থেকে নেওয়া।

ক্রিস গেল যদি খেলেন, তবে তার জন্য পুরোপুরি প্রস্তুত কলকাতা নাইট রাইডার্স। জানিয়ে দিলেন বোলিং কোচ কাইল মিলস।

Advertisement

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ব্যাট হাতে দেখা যায়নি ক্রিস গেলকে। ক্রিকেটমহল মনে করছে পয়েন্ট তালিকার তলানিতে পড়ে থাকা কিংস ইলেভেন পঞ্জাব ক্যারিবিয়ান মহাতারকাকে খেলাতে পারে কলকাতার বিরুদ্ধে। পঞ্জাব কোচ অনিল কুম্বলে জানিয়েছিলেন, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বৃহস্পতিবারের ম্যাচেই গেলকে খেলানোর ভাবনা ছিল। কিন্তু খাদ্যে বিষক্রিয়ার জন্য সেই ম্যাচে খেলতে পারেননি গেল।

এই অবস্থায় কেকেআরের বিরুদ্ধে গেলকে দেখার সম্ভাবনা বাড়ছে। প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া বলেছেন, “ফিট থাকলে আগের ম্যাচেই গেলকে খেলানোর কথা জানিয়েছিল পঞ্জাব। আমার তাই মনে হচ্ছে, গেলকে দেখা যাবে কলকাতার বিরুদ্ধে।”

Advertisement

আরও পড়ুন: ধোনির মেয়েকে ধর্ষণের হুমকি, কড়া প্রতিক্রিয়া ইরফান পাঠানের

আরও পড়ুন: সেরা অশ্বিন, রাজস্থান রয়্যালসকে ৪৬ রানে হারিয়ে শীর্ষে উঠে এল দিল্লি ক্যাপিটালস

আর নাইট শিবিরও তৈরি থাকছে গেলকে দ্রুত ফেরানোর জন্য। বোলিং কোচ কাইল মিলস এক ফেসবুক ভিডিয়োয় বলেছেন, “আমরাও জানি যে গেল খেলতে পারে। পঞ্জাব খুব কঠিন জায়গায় রয়েছে। ওরা পাঁচটা ম্যাচ হেরেছে। চাপ ওদের উপরেই। ঘুরে দাঁড়াতে নতুন কিছু করতে চাইবে ওরা। আমাদের চমকে দিতে চাইবে। শুরুতে গেলকে নামিয়ে দারুণ শুরুর ভাবনা থাকতেই পারে ওদের। তবে আমরা তার জন্য তৈরি।”

পাশাপাশি, কিংস অধিনায়ক লোকেশ রাহুলকেও বাড়তি গুরুত্ব দিচ্ছে কলকাতা। মিলস সোজাসুজি বলেছেন, “ও খুব ভাল ক্রিকেটার। দুর্দান্ত ফর্মে রয়েছে। ওর উইকেট ম্যাচ জেতার চাবিকাঠি হয়ে উঠতে পারে।” নাইট শিবির একই সঙ্গে জোর দিচ্ছে নিজেদের শক্তিতে। মিলস বলেছেন, “আমাদের প্যাট কামিন্স রয়েছে। যে বিশ্বের সেরা বোলার। ওদের ওপেনারদের চাপে রাখতে হবে, দ্রুত ভাঙন ধরাতে হবে ইনিংসে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন