IPL 2021

ছন্দে নেই একেবারেই, তবু সমালোচকদের পাত্তা দিচ্ছেন না কেকেআরের স্পিনার

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম দুটি ম্যাচে সুযোগ পেলেও তৃতীয় ম্যাচে বাদ পড়েন কুলদীপ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১৯:৪৭
Share:

কুলদীপ যাদব। ফাইল ছবি

সাম্প্রতিক কালে একেবারেই ভাল ছন্দে নেই তিনি। অস্ট্রেলিয়া সিরিজে সুযোগই পাননি। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম দুটি ম্যাচে সুযোগ পেলেও তৃতীয় ম্যাচে বাদ পড়েন। প্রচুর রান দেওয়ার জন্য সমালোচনাও শুনতে হচ্ছে প্রতিনিয়ত। তবে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) স্পিনার কুলদীপ যাদব জানিয়েছেন, সমালোচনাকে তিনি পাত্তা দেন না।

Advertisement

এক সাক্ষাৎকারে কুলদীপ বলেছেন, “বাজে কথায় আমি কান দিই না। দক্ষতার উন্নতি ঘটানো এবং যতটা সম্ভব নিখুঁত হওয়াই আমার কাজ। নিয়মিত খেললে ব্যাটসম্যান আমাকে বুঝে যাবে। তখনই আমাকে উন্নতি করতে হবে। তাই রোজই বোলিংয়ে কিছু না কিছু বদল আনার চেষ্টা করে থাকি। তবে এত বিশ্লেষণ সত্ত্বেও ব্যাটসম্যান ঠিক রান খুঁজে নেয়। তখনই বোলারদের কাছে কাজটা কঠিন হয়ে পড়ে।”

বাদ পড়ার কারণ বুঝিয়ে বলার জন্য কুলদীপ ধন্যবাদ জানিয়েছেন দল পরিচালকদের। বলেছেন, “যখনই সুযোগ আসবে তৈরি থাকতে চাই। প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হলে সিদ্ধান্তের কারণ আমাকে বুঝিয়ে বলা হয়। বরাবর ওরা আমার পাশে থেকেছে। তাই আমি চিন্তিত নই। অনুশীলনে একই ভাবে কঠোর পরিশ্রম করে নিজেকে উন্নত করে যাব।”

Advertisement

তবে বারবার দল থেকে বাদ পড়লে মনঃসংযোগে যে অভাব তৈরি হয়, সেটা স্বীকার করেছেন কুলদীপ। কলকাতা নাইট রাইডার্সের স্পিনার বলেছেন, “নিয়মিত খেললে লাইন-লেংথের ব্যাপারে একটা ধারণা তৈরি হয়ে যায়। দীর্ঘদিন বাইরে থাকার পর ফিরলে মানিয়ে নেওয়া কঠিন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন