IPL

কোহলী নন, তবে কার জন্য আরসিবি বদলে গিয়েছে, জানালেন সুনীল গাওস্কর

পরিসংখ্যান ঘাঁটলেও সেটা দেখা যাচ্ছে। গত বছর পঞ্জাব কিংসের হয়ে ১৩ ম্যাচে মাত্র ১০৮ রান করেছিলেন ম্যাক্সওয়েল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৭:১৭
Share:

ম্যাক্সওয়েলের জন্য বিরাট ও ডিভিলিয়ার্সের উপর চাপ কমে গিয়েছে। মনে করেন সুনীল গাওস্কর। ফাইল চিত্র

চলতি আইপিএল-এ একেবারে অন্য রূপে ধরা দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পরপর ৪ ম্যাচ জিতে লিগ তালিকার শীর্ষে আরসিবি। সুনীল গাওস্কর মনে করেন গ্লেন ম্যাক্সওয়েলের জন্য বিরাট কোহলীর দলের এমন ভোল বদল হয়েছে। শুধু তাই নয়, সানি আরও মনে করেন অজি ব্যাটসম্যান ছন্দে থাকার জন্য কোহলী ও এবি ডিভিলিয়ার্সের উপর চাপ অনেক কমে গিয়েছে।

Advertisement

পরিসংখ্যান ঘাঁটলেও সেটা দেখা যাচ্ছে। গত বছর পঞ্জাব কিংসের হয়ে ১৩ ম্যাচে মাত্র ১০৮ রান করেছিলেন ম্যাক্সওয়েল। সে বার একটিও ছক্কা মারতে পারেননি। ফলে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। যদিও এ বার তিনি নিজেকে একেবারে বদলে ফেলেছেন। ৪ ম্যাচে ইতিমধ্যেই ১৭৬ রান করে ফেলেছেন। সঙ্গে রয়েছে দুটো অর্ধ শতরান। এর মধ্যে সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে পরপর অর্ধ শতরান করেছেন ম্যাক্সওয়েল।

তাই সানি বলছেন, “আরসিবি আরও একটা ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ পেয়ে গেল। কারণ ম্যাক্সওয়েল যে এবি ডেভিলিয়ার্সের মতোই একাধিক চোখধাঁধানো শট মারে। সেগুলো দেখে আমরা মজা পেলেও এমন শট মারা কিন্তু বেশ কঠিন।”

Advertisement

এখানেই শেষ না করে গাওস্কর আরও যোগ করেন, “ম্যাক্সওয়েলের মতো ব্যাটসম্যান ছন্দে থাকলে বিরাট, দেবদত্ত ও ডিভিলিয়ার্সের কাজ অনেক সহজ হয়ে যায়। আর সেটা প্রায় প্রতি ম্যাচেই দেখা যাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন