Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিরাটের বদলে যাওয়া আরসিবিকে দেখে মুগ্ধ সুনীল গাওস্কর

তাই ক্রোড়পতি লিগের মঞ্চে বিরাটের বদলে যাওয়া দলকে দেখে মুগ্ধ সুনীল গাওস্কর। তাঁর মতে এ বার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে আটকানো খুবই কঠি

কলকাতা ২৩ এপ্রিল ২০২১ ১৫:১৯
বিরাটের আরসিবিকে আটকানো কঠিন হবে। মনে করেন গাওস্কর।

বিরাটের আরসিবিকে আটকানো কঠিন হবে। মনে করেন গাওস্কর।
ফাইল চিত্র

পরপর চার ম্যাচে জয়। এ বারের আইপিএল বেশ দাপটের সঙ্গে শুরু করেছে বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এর মধ্যে আবার গত ম্যাচে রাজস্থান রয়্যালসকে ১০ উইকেটে হারিয়ে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গিয়েছে আরসিবি। তাই ক্রোড়পতি লিগের মঞ্চে বিরাটের বদলে যাওয়া দলকে দেখে মুগ্ধ সুনীল গাওস্কর। তাঁর মতে এ বার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে আটকানো খুবই কঠিন।

ভারতের প্রাক্তন অধিনায়ক ধারাভাষ্য দেওয়ার সময় বলেন, “দলটা শুরু থেকেই অসাধারণ ক্রিকেট খেলছে। ওপেনিংয়ে ডানহাতি-বাঁহাতি ব্যাটসম্যান থাকায় বিপক্ষের কাজটা বেশ কঠিন হয়ে যাচ্ছে। সেটা রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রমাণ হয়ে গেল। সারাক্ষণ দেবদত্ত পাড়িক্কলের মতো জুনিয়রকে আগলে নিয়ে বিরাট ব্যাট করে গেল। রাজস্থানের বোলাররা ভাল জায়গায় রাখলেও সুবিধা করতে পারেনি। দুজনের ব্যাটিং দেখা যেন চোখের শান্তি। ভাল বলকেও ওরা খুব সহজে সীমানার বাইরে পাঠিয়ে দিয়েছে। এতেই বোঝা যায় যে দল কতটা ছন্দে রয়েছে। তাই আমার মতে এ বার আরসিবি বাকি দলগুলোর পরীক্ষা নেবে।”

গত ম্যাচে প্রথমে বল করে রাজস্থানকে ১৭৭ রানে আটকে রাখে আরসিবি। পরে সেই রান তাড়া করতে নেমে দুই ওপেনারের দাপটে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় বিরাটের দল। একই সঙ্গে তরুণ দেবদত্ত পাড়িক্কলের প্রশংসা করলেন সানি। বললেন, “কোভিড যে কোনও মানুষকে শারীরিক ভাবে দুর্বল করে দেয়। তবে এই ছেলেটাকে যেন অন্য ধাতু দিয়ে গড়া হয়েছে। এই ধরনের ক্রিকেটে সবসময় চাপ থাকে। যদিও দেবদত্ত শুরু থেকে শেষ পর্যন্ত সেটা বুঝতেই দিল না।”

Advertisement

৫২ বলে ১০১ রানে অপরাজিত থাকেন কর্নাটকের এই বাঁহাতি ব্যাটসম্যান। মারলেন ১১টি চার ও ৬টি ছয়। আগামী ২৫ এপ্রিল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামবে আরসিবি।

আরও পড়ুন

Advertisement