IPL 2023

রিঙ্কুকে নিয়ে ভবিষ্যদ্বাণী, কী বললেন বিশ্বজয়ী তারকা?

কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙ্কু সিংহের ব্যাটিং দেখে মুগ্ধ বিশ্বকাপজয়ী ক্রিকেটার। তাঁর মতে, আগামী দিনে প্রতিটি ঘরে কলকাতার ব্যাটারের নাম শোনা যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:৫৩
Share:

ইডেনে পঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ বলে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র

রিঙ্কু সিংহের ব্যাটিং দেখে মুগ্ধ বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা। যে ভাবে ঠান্ডা মাথায় কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার একের পর এক ম্যাচ জেতাচ্ছেন তা মুগ্ধ করেছে তাঁদের। সেই তালিকায় রয়েছেন ব্রেট লি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী বোলার মনে করছেন, আগামী দিনে প্রতিটি ঘরে শোনা যাবে রিঙ্কুর নাম।

Advertisement

কলকাতা-পঞ্জাব খেলাতেও শেষ বলে চার মেরে ম্যাচ জিতিয়েছেন রিঙ্কু। তার পরেই সম্প্রচারকারী চ্যানেলে লি বলেছেন, ‘‘রিঙ্কুকে ভালবাসার অনেক কারণ আছে। ও ম্যাচ জেতাতে পারে। ও সবাইকে আনন্দ দেয়। ও মাঠে নেমে খেলা শেষ করে আসে। এই রকম এক জন তরুণ ক্রিকেটারকে খেলতে দেখে খুব ভাল লাগছে। আগামী দিনে প্রতিটা ঘরে রিঙ্কুর নাম শোনা যাবে।’’

লি-র মতে, রিঙ্কুর খেলা দেখে বোঝা যাচ্ছে, এখন অনেক বেশি দায়িত্ব নিয়ে খেলছেন রিঙ্কু। অনেক পরিণত তিনি। অস্ট্রেলিয়ার হয়ে দু’টি এক দিনের বিশ্বকাপ ও দু’টি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা বোলার বলেছেন, ‘‘রিঙ্কু এখন অনেক দায়িত্ব নিয়ে খেলছে। ও জানে, কোন পরিস্থিতিতে কী ভাবে খেলতে হবে। যখন ধরে খেলা দরকার তখন ধরে খেলছে। যখন হাত খুলে মারতে হবে তখন সেটা করছে। ওর এই পরিণত মানসিকতা দেখে ভাল লাগছে।’’

Advertisement

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১০ বলে ২১ রান করে কমলা টুপির তালিকায় প্রথম ১০-এ ঢুকে পড়েছেন রিঙ্কু। এই ইনিংসের পরে তিনি টপকে গিয়েছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। এর আগেই অবশ্য সতীর্থ নীতীশ রানা, বেঙ্কটেশ আয়ার থেকে শুরু করে সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ড্য, লোকেশ রাহুলের মতো ব্যাটারকে টপকে গিয়েছেন উত্তরপ্রদেশের এই ব্যাটার। ১১ ম্যাচে রিঙ্কুর রান ৩৩৭। গড় ৫৬.১৭। স্ট্রাইক রেট ১৫১.১২। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত দু’টি অর্ধশতরান করেছেন তিনি। ২১টি চার ও সমসংখ্যক ছক্কা মেরেছেন কেকেআরের এই বাঁহাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন