IPL 2024

চেন্নাইয়ের মাঠে রাচিন-শিবম দাপট, জয়ের জন্য শুভমনের গুজরাতের লক্ষ্য ২০৭ রান

আইপিএলে গত বারের চ্যাম্পিয়নদের মুখোমুখি রানার্সেরা। চেন্নাইয়ের ২২ গজে তেমন সুবিধা করতে পারলেন না গুজরাতের বোলারেরা। সুযোগ কাজে লাগালেন চেন্নাইয়ের ব্যাটারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ২১:২২
Share:

অর্ধশতরানের পর শিবম দুবে। ছবি: আইপিএল।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ঘরের মাঠে প্রথমে ব্যাট করার সুযোগ কাজে লাগালেন চেন্নাই সুপার কিংসের ব্যাটারেরা। রাচিন রবীন্দ্র, শিবম দুবে, রুতুরাজ গায়কোয়াড়দের আগ্রাসী ব্যাটিংয়ের সুবাদে ৬ উইকেটে ২০৬ রান তুলল চেন্নাই। জয়ের জন্য শুভমন গিলদের প্রয়োজন ২০৭ রান।

Advertisement

গত আইপিএলে ফাইনাল খেলা দুই দলের লড়াইয়ের প্রথমার্ধ কার্যত এক পেশে হল। শুভমনের দলের বোলারেরা চেন্নাইয়ের বিরুদ্ধে তেমন কার্যকর হতে পারলেন না। সেই সুযোগ কাজে লাগাল চেন্নাই। দুই ওপেনার অধিনায়ক রুতুরাজ এবং রাচিন শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেন। বেশি আগ্রাসী ছিলেন নিউ জ়িল্যান্ডের অলরাউন্ডার। তিনি ৪৬ রান করলেন ২০ বলে। মারলেন ৬টি চার এবং ৩টি ছয়। রুতুরাজও করলেন ৪৬। তিনি খেললেন ৩৬ বল। তাঁর ব্যাট থেকে এল ৫টি চার এবং ১টি ছক্কা। রান পেলেন না অজিঙ্ক রাহানে। ১২ বলে ১২ রান করলেন তিনি। পরে ব্যাট হাতে রান তোলার গতি বৃদ্ধি করলেন শিবম। তাঁর সঙ্গে জুটি গড়লেন ডারিল মিচেল।

শিবমের ব্যাট থেকে এল ২৩ বলে ৫১ রানের ইনিংস। রশিদ খানের বলে আউট হওয়ার আগে মারলেন ২টি চার এবং পাঁচটি ছক্কা। মিচেল করলেন ২০ বলে ২৪। শেষ দিকে নেমে মানানসই ব্যাটিং করলেন সমীর রিজ়ভিও। ২টি ছক্কার সাহায্যে ৬ বলে ১৪ রান করলেন তিনি। রবীন্দ্র জাডেজা অপরাজিত থাকলেন ৩ বলে ৭।

Advertisement

গুজরাতের বোলারদের মধ্যে সফলতম রশিদ ৪৯ রান দিয়ে ২ উইকেট নিলেন। ২৮ রানে ১ উইকেট সাই কিশোরের। ৩৫ রানে ১ উইকেট স্পেনসার জনসনের। মোহিত শর্মা ১ উইকেট পেলেন ৩৬ রান খরচ করে। উইকেটে পিছনে পুরনো ঝলক দেখা গেল ঋদ্ধিমান সাহার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন