IPL 2024

শতরান করে চেন্নাইকে হারিয়েও শাস্তি শুভমনের, সাজা হল গোটা দলের

২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে গুজরাত টাইটান্সের অধিনায়ককে। জরিমানা দিতে হবে তাঁর দলকেও। আরও এক বার এই ভুল করলে নির্বাসিতও করা হতে পারে শুভমনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৩:৫৩
Share:

শুভমন গিল। —ফাইল চিত্র।

মন্থর ওভার রেটের জন্য শাস্তি পেলেন শুভমন গিল। ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে গুজরাত টাইটান্সের অধিনায়ককে। জরিমানা দিতে হবে তাঁর দলকেও। আরও এক বার এই ভুল করলে নির্বাসিতও করা হতে পারে শুভমনকে।

Advertisement

শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ ছিল গুজরাত টাইটান্সের। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে গুজরাত ২৩১ রান করে। জবাবে চেন্নাইয়ের ইনিংস থেমে যায় ১৯৬ রানে। ৩৫ রানে জেতে চেন্নাই। কিন্তু সেই ম্যাচে গুজরাত সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি। এর ফলে শুভমনের জরিমানা হয়। দলের বাকি ক্রিকেটারদের ম্যাচ ফি-র ২৫ শতাংশ অথবা ৬ লক্ষ টাকার মধ্যে যেটা কম হবে, সেটা কাটা হবে।

এ বারের আইপিএলে দ্বিতীয় বার মন্থর ওভার রেটের জন্য শাস্তি পেলেন শুভমন। এর আগের বারও চেন্নাইয়ের বিরুদ্ধে এই ভুল করেছিল গুজরাত। ২৬ মার্চ সেই ম্যাচ হয়েছিল। সে বার ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছিল শুভমনের। দ্বিতীয় বার এই ভুল করার কারণে জরিমানার পরিমাণ বাড়ল তাঁর। বোর্ডের নিয়ম অনুযায়ী তৃতীয় বার এই ভুল করলে এক ম্যাচের জন্য নির্বাসিত হবেন তিনি।

Advertisement

ম্যাচে শতরান করেন শুভমন। ৫৫ বলে ১০৪ রান করেন তিনি। অন্য ওপেনার সাই সুদর্শন ৫১ বলে ১০৩ রান করেন। তাঁরা ২১০ রানের জুটি গড়েন। তাঁদের দাপটেই ২৩১ রান তোলে গুজরাত। সেই রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে চেন্নাই তোলে ১৯৬ রান। ড্যারিল মিচেল ৩৪ বলে ৬৩ রান করেন। মইন আলি ৩৬ বলে ৫৬ রান করেন। ১১ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন ধোনি। কিন্তু দলকে জেতাতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন