Dinesh karthik

IPL 2022: পুরনো দলের বিরুদ্ধে নামার আগে উত্তেজিত এবং চিন্তিত কেকেআরের প্রাক্তন নেতা

গত দুই মরসুম তিনি ছিলেন কেকেআরে। তার মধ্যে আড়াই মরসুম নেতা ছিলেন। এ বার দল বদলে আরসিবি-তে যোগ দিয়েছেন দীনেশ কার্তিক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১৪:০২
Share:

চিন্তায় কলকাতার প্রাক্তন ক্রিকেটার ছবি টুইটার

গত দুই মরসুম তিনি ছিলেন কেকেআরে। তার মধ্যে আড়াই মরসুম নেতা ছিলেন। এ বার দল বদলে আরসিবি-তে যোগ দিয়েছেন দীনেশ কার্তিক। প্রথম ম্যাচে ভাল খেলেছেন। কিন্তু দ্বিতীয় ম্যাচেই তাঁরা কলকাতার সামনে। পুরনো দলকে সামনে পেয়ে একইসঙ্গে উত্তেজিত এবং চিন্তিত কার্তিক।

Advertisement

কেকেআরে নিজের কাটানো সময় নিয়ে কার্তিক বলেছেন, “গত চার বছরে দলটার সঙ্গে অসাধারণ কিছু স্মৃতি জড়িয়ে রয়েছে। প্রত্যেককে আমি শ্রদ্ধা করি। দলের সিইও আমার খুব কাছের। ব্যক্তিগত ভাবে ভাল সম্পর্ক রয়েছে। সত্যি বলতে, কেকেআরের বিরুদ্ধে নামার আগে আমি বেশ চিন্তায়। পুরনো দলের বিরুদ্ধে খেলা সব সময় আলাদা অনুভূতির। আমি উত্তেজিত এবং চিন্তিত। এর থেকে ভাল ভাবে নিজের অনুভূতি বোঝানো যাবে না।”

কার্তিক এটাও জানিয়েছেন, কেকেআরের বিরুদ্ধে নামলে বরুণ চক্রবর্তীর সঙ্গে আলাদা করে কথা বলবেন। তাঁর কথায়, “বরুণ ব্যাট করতে নামলে ওর সঙ্গে তামিলে কথা বলব। তামিল বলাটা এখন খুব মিস করি। আরসিবি-তে সবাই হিন্দি বা ইংরেজিতে কথা বলে।”

Advertisement

পুরনো দলের অনেক অস্ত্রকেই চেনেন কার্তিক। তাঁর তথ্য থেকেই কেকেআর-বধের স্বপ্ন দেখছে আরসিবি। কার্তিক বলেছেন, “বরুণ এবং (সুনীল) নারাইন সবাইকে সমস্যায় ফেলতে পারে। তাই ওদের ব্যাপারে আরসিবি আমার থেকে জানতে চেয়েছে। আমি যা জানি সেটাই বলেছি। কিন্তু মাঠে আমাদের খেলার উপরেই সব নির্ভর করছে। তবে আন্দ্রে রাসেলের জন্য আমাদের আলাদা পরিকল্পনা রয়েছে। নিজের দিনে ও যা খুশি করতে পারে। আমাদেরও ভাল বোলার রয়েছে। ঠিক জায়গায় বল করতে পারলে জিততে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন