Rishabh Pant

সৌরভদের ডাগআউটে পন্থ! কী কী বিশেষ ব্যবস্থা থাকছে দিল্লির স্টেডিয়ামে

দলের ঘরের মাঠের ম্যাচগুলিতে পন্থকে পাশে চান দিল্লির কোচ পন্টিং। দিল্লির ক্রিকেট কর্তারাও চান খেলা দেখতে আসুন উইকেটরক্ষক-ব্যাটার। তাঁর জন্য করা হচ্ছে বিশেষ ব্যবস্থা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৫:১১
Share:

দিল্লির স্টেডিয়ামে পন্থের জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। ছবি: টুইটার।

গাড়ি দুর্ঘটনায় আহত ঋষভ পন্থের আইপিএল খেলার সম্ভাবনা নেই। দিল্লি ক্যাপিটালসের খেলা দেখতে কি মাঠে আসবেন উইকেটরক্ষক-ব্যাটার? পন্থ নিশ্চিত ভাবে কিছু না জানালেও, তাঁর জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে।

Advertisement

এ বার দিল্লিকে নেতৃত্ব দেওয়া হচ্ছে না পন্থের। চোট সারিয়ে মাঠে ফিরতে আরও কিছু দিন সময় লাগবে তাঁর। আইপিএলের দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ি চাইছে ঘরের মাঠের ম্যাচগুলিতে সতীর্থদের উৎসাহিত করতে মাঠে আসুন পন্থ। কোচ রিকি পন্টিংও পন্থকে দলের ডাগআউটে চান। শুধু দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষের নয়, দিল্লি ক্রিকেট সংস্থার কর্তারাও চান মাঠে আসুন পন্থ।

পন্থ এখনও স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারছেন না। তাই তাঁর জন্য বিশেষ ব্যবস্থা করা হচ্ছে অরুণ জেটলি স্টেডিয়ামে। পন্থের জন্য বিশেষ র‌্যাম্প তৈরি করা হচ্ছে। যাতে তাঁর কোনও সমস্যা না হয়। পন্থ খেলা দেখতে এলে, তাঁকে সব রকম ভাবে সহযোগিতা করা হবে। পন্থের যাতে সম্পূর্ণ স্বচ্ছন্দে খেলা দেখতে পারেন তা নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

দিল্লি ক্যাপিটালসের প্রথম ম্যাচ ১ এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। ডেভিড ওয়ার্নাররা আইপিএল অভিযান শুরু করবেন অ্যাওয়ে ম্যাচ দিয়ে। ঘরের মাঠে দিল্লির প্রথম ম্যাচ ৪ এপ্রিল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) ডিরেক্টর শ্যাম শর্মা বলেছেন, ‘‘আমরা ঋষভ পন্থের আতিথেয়তার জন্য প্রস্তুত। পন্থ যাতে স্বচ্ছন্দে আইপিএলের খেলা দেখতে পারে, তা নিশ্চিত করা হচ্ছে। আমরা ওর সব কিছুর খেয়াল রাখব। বাড়ি থেকে নিয়ে আসা থেকে পৌঁছে দেওয়া পর্যন্ত আমাদের দায়িত্ব। দলের ডাগআউট পর্যন্ত পন্থের জন্য বিশেষ র‌্যাম্প তৈরি করা হয়েছে।’’

দিল্লির কোচ পন্টিংও দলের খেলার দিনগুলিতে পন্থকে পাশে চান। তিনি বলেছিলেন, ‘‘পন্থের সঙ্গে আমার কথা হয়েছে। আশা করছি এই মরসুমেও আমরা ওকে পাশে পাব। আমাদের ঘরের ম্যাচগুলিতে পন্থ মাঠে এলে ভীষণ খুশি হব। ডাগআউট বা সাজঘরে যেখানে স্বচ্ছন্দ মনে করবে, সেখানেই থাকতে পারে। পন্থ থাকলে সেটা দলের জন্যও বিশেষ ব্যাপার হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন