IPL 2023

হঠাৎ থমকে গেল অরিজিতের গান! শুরুতেই সুর কাটল আইপিএলের সম্প্রচারের

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের সুর কাটল সম্প্রচারকারী চ্যানেল। অরিজিতের গানের মাঝে হঠাৎ টেলিভিশনের পর্দায় চলে এল বিজ্ঞাপন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৮:৩২
Share:

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে অরিজিৎ সিংহ। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া

অরিজিৎ সিংহের সুরে শুরু হল ১৬তম আইপিএল। গুজরাতি গান দিয়ে অনুষ্ঠান শুরু করেন অরিজিৎ। একের পর এক হিট গান গাইলেন তিনি। তাঁর গানের তালে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম যখন মাতোয়ারা, তখনই তাল কাটল টেলিভিশনে।

Advertisement

ঘড়ির কাঁটায় ৬টা ১৫মিনিট বাজতেই টেলিভিশনের পর্দায় ভেসে উঠলেন হার্দিক পাণ্ড্য। এই হার্দিক গুজরাত টাইটান্সের অধিনায়ক নয়। বিজ্ঞাপনের মুখ। আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের মাঝে হঠাৎই বিঘ্ন ঘটাল বিজ্ঞাপন। সম্প্রচারকারী চ্যানেল অরিজিৎ থেকে সরাসরি চলে গেল বিজ্ঞাপন বিরতিতে।

ভারতীয় ক্রিকেট বোর্ডকে ২৩ হাজার কোটি টাকা দিয়ে সম্প্রচার স্বত্ব কিনেছে সম্প্রচারকারী চ্যানেল। এই বিপুল টাকা তোলার জন্য তাদের বিজ্ঞাপন দেখাতেই হবে। তাই সুযোগ পেলেই বিজ্ঞাপন দেখানো হয় ক্রিকেট ম্যাচে। চেষ্টা করা হয় খেলার সম্প্রচারে বিঘ্ন না ঘটিয়ে বিজ্ঞাপন দেখানোর। যদিও তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের নানা আপত্তি বা ক্ষোভ রয়েছে। তবে এ ভাবে কোনও অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারের মধ্যে হঠাৎ করে বিজ্ঞাপনের বিরতি নেওয়ায় ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীদের একাংশ।

Advertisement

অরিজিৎ এই মুহূর্তে দেশের অন্যতম জনপ্রিয় গায়ক। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের বাসিন্দা বাংলার ক্রিকেটপ্রেমীদের কাছেও দারুণ জনপ্রিয়। তাঁর অনুষ্ঠানের মাঝে হঠাৎ বিজ্ঞাপন চালিয়ে দেওয়ায় অনেকেই বিরক্ত।

সম্প্রচারকারী চ্যানেলেরও বিজ্ঞাপন দেখানোর কিছু বাধ্যবাধকতা থাকে। আইপিএল দেখানোর বিপুল খরচ তুলতে বিজ্ঞাপনদাতাদের কাছে যেতেই হয় চ্যানেল কর্তৃপক্ষকে। মোটা অঙ্কের বিজ্ঞাপন আনতে মানতে হয় বিজ্ঞাপনদাতাদের কিছু শর্তও। ক্রিকেটপ্রেমীরা অবশ্য এত কিছু বুঝতে নারাজ। অরিজিতের গানের সম্প্রচার বিঘ্ন হওয়ায় তাঁরা ক্ষুব্ধ। টেলিভিশনে সম্প্রচার বিঘ্ন হলেও মোবাইল অ্যাপে তা হয়নি। সেখানে অনুষ্ঠানের মাঝে বিজ্ঞাপন চালানো হয়নি। টেলিভিশনেও অবশ্য আর বিজ্ঞাপন দেখানো হয়নি আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান চলাকালীন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন