IPL 2023

কোহলিদের শিবিরে দুঃসংবাদ, পয়লা বৈশাখের আগে আসতে পারবেন না তারকা বোলার

প্রতিযোগিতা শুরুর আগে বেঙ্গালুরুর চিন্তা বাড়ল। অর্ধেক প্রতিযোগিতাতেই তারা পাবে না দলের অন্যতম প্রধান জোরে বোলারকে। চিকিৎসকদের অনুমতি পেলে ১৪ এপ্রিল তিনি ভারতে আসতে পারেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৭:৫৫
Share:

আইপিএলের অর্ধেক ম্যাচেই কোহলিরা পাবেন না গুরুত্বপূর্ণ এক বোলারকে। ছবি: টুইটার।

আইপিএল শুরুর আগে দুঃসংবাদ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জন্য। প্রতিযোগিতার অর্ধেক ম্যাচেই বিরাট কোহলিরা পাবেন না দলের অন্যতম প্রধাম জোরে বোলারকে। ২ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অনিশ্চিত দলের এক অলরাউন্ডারও।

Advertisement

শুক্রবার থেকে আইপিএল শুরু হয়ে গেলেও ১৪ এপ্রিলের আগে ভারতে আসবেন না জস হ্যাজলউড। সে ক্ষেত্রে আইপিএলের গ্রুপ পর্বের অন্তত সাতটি ম্যাচ খেলতে পারবেন না তিনি। অস্ট্রেলিয়ার জোরে বোলার বর্ডার-গাওস্কর সিরিজ়ে চোট পেয়েছিলেন। টেস্ট সিরিজ়ের মাঝেই তিনি দেশে ফিরে গিয়েছিলেন। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে পারেননি। আইপিএলে কোহলিদের সঙ্গে খেলার জন্য মুখিয়ে থাকলেও হ্যাজলউড বলেছেন, ‘‘সব কিছু পরিকল্পনা মতো চলছে। আগামী দু’সপ্তাহ গুরুত্বপূর্ণ। সব কিছু ঠিক মতো এগোলে ১৪ এপ্রিল ভারতের বিমানে উঠতে পারি। আইপিএলে যোগ দেওয়ার জন্য এখনও ঠিক মতো প্রস্তুত নই। ভারতে পৌঁছানোর পর আরও এক সপ্তাহ লাগবে। অনুশীলনে নিজের ক্রিকেটীয় দক্ষতায় ঝালিয়ে নিতে হবে। আশা করছি এই সময়ের মধ্যে সম্পূর্ণ তৈরি হয়ে যাব মাঠে নামার জন্য।’’

প্রায় দু’মাস ক্রিকেটের বাইরে থাকলেও সম্পূর্ণ গতিতে বল করার জন্য দু’দিনের অনুশীলন দরকার বলে জানিয়েছেন অস্ট্রেলীয় জোরে বোলার। তিনি বলেছেন, ‘‘টি-টোয়েন্টি ক্রিকেট খেলার জন্য প্রচুর পরিশ্রম করার প্রয়োজন নেই। পুরো রান আপে এবং স্বাভাবিক গতিতে বল করার জন্য যেগুলি করা দরকার, শুধু সেগুলি করলেই যথেষ্ট। এক বা দু’দিন সম্পূর্ণ অনুশীলন করতে পারলে মনে হয় খেলার মতো জায়গায় চলে আসব। টেস্ট বা এক দিনের ক্রিকেটের থেকে টি-টোয়েন্টি ক্রিকেট অনেক আলাদা। পুরো গতিতে ২০টা বল করতে পারলেই ম্যাচ খেলার মতো জায়গায় পৌঁছে যাব।’’ ৩২ বছরের জোরে বোলারকে ক্রিকেট অস্ট্রেলিয়ার চিকিৎসকরা অনুমতি দিলে আইপিএল খেলতে ভারতে আসতে পারবেন তিনি।

Advertisement

অন্য দিকে পায়ের চোট সারিয়ে আইপিএল খেলতে আসা অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকেও প্রথম ম্যাচে পাবেন না কোহলিরা। চোট মুক্ত হলেও ম্যাচ খেলার মতো ফিট নন এখনও। তাই ২ এপ্রিল রোহিত শর্মাদের বিরুদ্ধে ম্যাক্সওয়েল খেলতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন