IPL 2024

ধোনির ‘হনুমান’ দর্শন, রামনবমীতে অভিজ্ঞতা শুনিয়েছেন প্রাক্তন সরকারি আধিকারিক

ক্রিকেটজীবনের শেষ প্রান্তে দাঁড়িয়ে থাকা ধোনিকে নিয়েও আগ্রহের শেষ নেই ভক্তদের। রামনবমীর দিন ধোনির ‘হনুমান’ দর্শনের কথা জানিয়েছেন এক প্রাক্তন সরকারি আধিকারিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৭:৪৪
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে আগ্রহের শেষ নেই ভক্তদের। ক্রিকেটার ধোনি অবসর সময় কী করেন, কী খান, কী ভালবাসেন— সব কিছুই জানতে চান তাঁরা। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলতে ব্যস্ত ধোনি টেলিভিশন দেখেন না খুব একটা। দেখলেও সাধারণত মজার জিনিস দেখেন চাপমুক্ত থাকার জন্য। রামনবমীর দিন ধোনির হনুমান প্রেমের কথা জানিয়েছেন এক প্রাক্তন সরকারি আধিকারিক।

Advertisement

টেলিভিশনে ছোটদের কার্টুন দেখতে ‌ভালবাসেন ধোনি। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ককে কার্টুন দেখতে দেখে কিছুটা বিস্মিত হয়েছিলেন প্রাক্তন আইএএস আধিকারিক বিবেক আত্রে। কয়েক বছর আগে একটি বৈঠকের জন্য চণ্ডীগড় গিয়েছিলেন ধোনি। তাঁর সঙ্গে কয়েক জন বন্ধুও ছিলেন। হোটেলে ধোনির ঘরে ঢুকে বিস্মিত হয়ে যান সরকারি আধিকারিক।

বিবেক বলেছেন, ‘‘চণ্ডীগড়ের প্রশাসনিক দায়িত্ব পালনের সময় এক বার ধোনির সঙ্গে দেখা করার সুযোগ হয়েছিল। কথা বলতে ওঁর হোটেলে গিয়েছিলাম। ধোনিই আমাকে বলেছিলেন, ‘হোটেলে আমার ঘরে চলে আসবেন। ভাল করে কথা বলা যাবে।’ সেই মতো ওঁর ঘরে যাই। ঘরে ঢুকে দেখি কয়েক জন বন্ধুর সঙ্গে টেলিভিশনে কার্টুন দেখছেন ছোটদের ‘হনুমান’ কার্টুন দেখছিলেন ধোনি। ঘটনাটা প্রায় ১২ বছর আগের। আইপিএলের একটি দলের অধিনায়ক ছিলেন। অত্যন্ত শান্ত স্বভাবের মানুষ। আমাদের কথা শেষ হওয়ার পর একসঙ্গে ছবি তুলেছিলাম। তার পর আবার ‘হনুমান’ কার্টুন দেখতে শুরু করে দিয়েছিলেন।’’

Advertisement

আইপিএলের ম্যাচ খেলতে ধোনি দলের সঙ্গে গিয়েছিলেন চন্ডীগড়। অধিনায়কের ঘরেই ছিলেন দলের কয়েক জন ক্রিকেটার। সবাইকে নিয়ে টেলিভিশনে ‘হনুমান’ কার্টুন দেখছিলেন ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন