Rohit Sharma

২৫০তম ম্যাচে নজির রোহিতের, সামনে রয়েছেন বিরাট-সহ তিন ক্রিকেটার

মহেন্দ্র সিংহ ধোনির পর রোহিত শর্মাই প্রথম ক্রিকেটার, যিনি আইপিএলে ২৫০তম ম্যাচ খেললেন। আর সেই ম্যাচেই রোহিত গড়লেন একটি নজির। আইপিএলে ৬৫০০ রানের গণ্ডি পার করে ফেললেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ২০:৫৮
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আইপিএলে ২৫০তম ম্যাচ খেলতে নামলেন রোহিত শর্মা। মহেন্দ্র সিংহ ধোনির পর তিনিই প্রথম ক্রিকেটার, যিনি আইপিএলে ২৫০তম ম্যাচ খেললেন। আর সেই ম্যাচেই রোহিত গড়লেন একটি নজির। আইপিএলে ৬৫০০ রানের গণ্ডি পার করে ফেললেন তিনি।

Advertisement

এ বারের আইপিএলে রোহিত অধিনায়ক নন। তিনি শুধুই মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার। খোলা মনে খেলছেন ভারত অধিনায়ক। পঞ্জাব কিংসের বিরুদ্ধে বৃহস্পতিবার ২৫ বলে ৩৬ রান করেন তিনি। আর সেই ইনিংস খেলার পথেই ৬৫০০ রানের গণ্ডি পার করে ফেললেন। রোহিতের আগে আইপিএলে তিন ক্রিকেটার এই মাইলফলক পার করেছেন। শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। তিনি আইপিএলে ২৪৪ ম্যাচে ৭৬২৪ রান করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন শিখর ধাওয়ান। তিনি ২২২ ম্যাচে ৬৭৬৯ রান করেছেন। ডেভিড ওয়ার্নার রয়েছেন তৃতীয় স্থানে। ১৮২ ম্যাচে ৬৫৬৩ রান করেছেন তিনি। রানের বিচারে চতুর্থ স্থানে রোহিত।

আইপিএলে ম্যাচ খেলার বিচারে শীর্ষে ধোনি। ২৫৬টি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। দ্বিতীয় স্থানে রোহিত। ২৫০তম ম্যাচ খেললেন তিনি। আইপিএলে দীনেশ কার্তিক ২৪৯টি ম্যাচ খেলেছেন। ইডেনে ২৫০তম ম্যাচ খেলতে নামতে পারেন তিনি। বিরাট খেলেছেন ২৪৪টি ম্যাচ। এ বারের আইপিএলেই ২৫০তম ম্যাচ খেলে ফেলার সুযোগ রয়েছে তাঁর কাছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন