IPL 2024

ইডেনে লখনউয়ের বিরুদ্ধে কলকাতার দলে এক বদল, কে এলেন, কে গেলেন?

ইডেন গার্ডেন্সে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে কেকেআর দলে একটি বদল করা হয়েছে। কে বাদ পড়লেন, কে এলেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৫:০৮
Share:

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র।

ইডেন গার্ডেন্সে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন কেকেআরের অধিনায়ক শ্রেয়স আয়ার। নাইটদের প্রথম একাদশে একটি বদল করা হয়েছে। রিঙ্কু সিংহকে বাদ দেওয়া হয়েছে। বদলে দলে এসেছেন হর্ষিত রানা। চোটের কারণে আগের দু’টি ম্যাচ খেলতে পারেননি হর্ষিত। চোট সারিয়ে দলে ফিরেছেন তিনি। এই ম্যাচেও কলকাতার চার বিদেশি একই রয়েছে।

Advertisement

টস জেতেন শ্রেয়স। তিনি জানান, প্রথমে বল করতে চান। পিচে দুই ইনিংসে বিশেষ কিছু বদল হবে না বলেই মনে করেন শ্রেয়স। লখনউয়ের অধিনায়ক লোকেশ রাহুলও জানিয়েছেন, তিনি টস জিতলে প্রথমে বল করতেন। দল সম্পর্কে বলতে গিয়ে শ্রেয়স বলেন, “যে হেতু আমরা প্রথমে বল করছি তাই রিঙ্কুর বদলে হর্ষিত দলে ফিরছে।” তবে রিঙ্কুও খেলার সুযোগ পাবেন। কেকেআরের ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকায় রয়েছেন তিনি। ব্যাট করার সময় নামতে পারেন তিনি।

পঞ্চম ম্যাচেও কেকেআরের বিদেশি ক্রিকেটারদের তালিকায় কোনও বদল হয়নি। ফিল সল্ট, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও মিচেল স্টার্কের উপরেই ভরসা রেখেছে ম্যানেজমেন্ট। দলে ছয় বোলার ও আট ব্যাটার খেলাতে পারছে নাইট রাইডার্স।

Advertisement

কেকেআর দল— ফিল সল্ট, সুনীল নারাইন, অঙ্গকৃশ রঘুবংশী, বেঙ্কটেশ আয়ার, শ্রেয়স আয়ার, রমনদীপ সিংহ, আন্দ্রে রাসেল, মিচেল স্টার্ক, বৈভব অরোরা, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী।

ইমপ্যাক্ট প্লেয়ারের তালিকা— রিঙ্কু সিংহ, সুযশ শর্মা, মণীশ পাণ্ডে, অনুকূল রায় ও রহমানুল্লা গুরবাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন